ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে প্রতারনার মাধ্যমে হাতিয়ে নেয়া ৪২ লাখ টাকা উদ্ধার এক নারীসহ গ্রেফতার ৬

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ীতে অবসরপ্রাপ্ত এক বিডিআর সদস্যর বাড়ী থেকে প্রতারনার মাধ্যমে হাতিয়ে নেয়া ৪২ লাখ ৭হাজার একশত টাকা উদ্ধারসহ ছয় প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।
মঙ্গলবার (২৫ এপ্রিল) উপজেলার শিবনগর ইউনিয়নের দক্ষিন বাসুদেবপুর গ্রামের হাজিরমোড় এলাকার বীরমুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য মোঃ জহির উদ্দিন (৭৯) এর বাড়ীতে এই প্রতারনার ঘটনা ঘটে।
মঙ্গলবার রাতেই পুলিশ অভিযান চালিয়ে ওই প্রতারকদের আটক করে বুধবার (২৬ এপ্রিল) তাদের আদলতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন।
পুলিশের হাতে গ্রেফতার ব্যক্তিরা হলেন, পৌর শহরের পশ্চিম গৌরপাড়া গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী মোছা. রেনু  বেগম(৪৯), একই এলাকার নুর ইসলামের ছেলে নাহিদ হাসান শুভ (২৭), মোরশেদ আলীর ছেলে আব্দুল জলিল (৩৭), মৃত আকতার আলীর ছেলে নবিউল ইসলাম(৪২), উপজেলার রাজারামপুর ডাঙ্গাপাড়া গ্রামের মৃত ছানার মন্ডলের ছেলে আনোয়ারুল মন্ডল (৪০) এবং দাদপুর গ্রামের মৃত নেজাম উদ্দিনের ছেলে কামরুজ্জামান (৩৫)।
মামলা সূত্রে জানা যায়, উপজেলার শিবনগর ইউনিয়নের দক্ষিন বাসুদেবপুর গ্রামের হাজিরমোড় এলাকার বীরমুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য মোঃ জহির উদ্দিন (৭৯) এর বাড়ীতে মঙ্গলবার সকাল ১১টায়, ফেতরার টাকার বাহানায়
মোছা. রেনু বেগম (৪৯) নামের এক প্রতারক মহিলা ওই বাড়ীতে প্রবেশ করে  ফেরার টাকা নিয়ে চলে যায়। এর কিছুক্ষন পরে স্থানীয় কয়েকজন বখাটে ছেলেদের নিয়ে পুনরায় ওই বাড়ীতে গিয়ে বাড়ীবাড়ীর মাকিক অসুস্থ বৃদ্ধ বীরমুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য  মো. জহির উদ্দিন কর্তৃক প্রতারক মহিলা রেনু বেগমকে শ্লীলতাহানির অপবাদ দিয়ে সমঝতা করার কথা বলে টাকা দাবি করে ওই প্রতারক চক্রদল।
 এরই এক পর্যায়ে ওই বৃদ্ধের শয়ন কক্ষে ঢুকে বেড সাইড ড্রয়ার থেকে নগদ নগদ বাংলাদেশী ১ লাখ ৫০ হাজার টাকা ও তার ছেলের শয়নকক্ষ থেকে ইউএস ডলার ৩৮ হাজার ৬ শ’ যার বাংলাদেশী মূল্যমান আনুমানিক ৪০ লাখ ৯১ হাজার ,৬শ’ টাকা নিয়ে যায়। এঘটনায় বাড়ীর মালিক প্রাথমিক অবস্থায় বিষয়টি মুঠোফোনে থানা পুলিশকে অবগত করেন।
এদিকে ওই প্রতারক মহিলা রেনু বেগম ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার উদ্দেশ্যে নিজের পরনের কাপড় ছিঁড়ে থানায় ওই বাড়ীর মালিকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করতে যান। এসময় থানা পুলিশের সন্দেহ হলে তাকে আটক করেন। এরইমধ্যে ভুক্তভোগী বৃদ্ধ এলাকাবাসীকে নিয়ে থানায় আসেন। বৃদ্ধের ছেলে মহিউদ্দিন বাদী হয়ে মঙ্গলবার রাতেই থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং (০৮)। থানা পুলিশ ওই প্রতারক মহিলাকে ব্যাপক জিজ্ঞাসাব করলে তিনি ঘটনার বিষয়ে স্বীকার করেন। পরে পুলিশ প্রতারক মহিলার দেয়া তথ্যের ভিত্তিতে তদন্ত করে অভিযান চালিয়ে ৫জন প্রতারককে গ্রেফতার করেন। একইসাথে ৩৮ হাজার ৬শ’ ইউএস ডলার এবং নগদ ১ লাখ ১৫ হাজার ৫শ’ টাকা উদ্ধার করেন।
সদর সার্কেল ও অতিরিক্ত দায়িত্ব ফুলবাড়ী সার্কেলের অতিঃ পুলিশ সুপার শেখ মো. জিন্নাহ আল মামুন বুধবার দুপুরে ফুলবাড়ী থানায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বলেন, এঘটনায় ১১ জনের নামে একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সাথে সম্পৃক্ত এক মহিলাসহ ৬ প্রতারককে গ্রেফতারসহ খোয়া যাওয়া টাকা ও ডলার উদ্ধার করা হয়েছে। বাকিদের গ্রেফাতারের অভিযান অব্যাহত রয়েছে। উদ্ধার হওয়া ডলার সর্ম্পকে তিনি বলেন, অবসরপ্রাপ্ত বিডিআর সদস্যসহ তার পরিবারের সদস্যরা বিদেশ সফরসহ হজ্ব গমনের জন্য ওই ডলার সংরক্ষণ করেছিলেন। সেই ডলার ও টাকা প্রতারকরা হাতিয়ে নিয়েছিল।

You must be Logged in to post comment.

স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      |     ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন সিআরবি’র আলোচনা সভা ও ইফতার মাহফিল     |     গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |