ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে আইন শৃঙ্খলার অবনতি  একরাতের ব্যবধানে পুলিশ কর্মকর্তার বাড়িসহ দুই বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি ও একটি চুরি, ডাকাতের হামলায় নারীসহ আহত দুই।

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে আইনশৃঙ্খলার চরম অবনতি দেখা দিয়েছে। পরপর দুইদিন একই এলাকায় পুলিশের উপ পরিদর্শকের (এসআই) এর বাড়িসহ দুইটি বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি ও একটি চুরির ঘটনা ঘটেছে। এতে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। রাত জেগে পালাক্রমে পাহারা দিচ্ছেন বাড়ির পুরুষেরা। এদিকে আইনশৃঙ্খলার ব্যত্যয় ঘটলেও কাউকেই আটক করতে পারেনি থানা পুলিশ। অপরদিকে পুলিশি নিরাপত্তা নিয়ে শঙ্কা জনমনে।
জানাগেছে,ফুলবাড়ী  পৌরশহরে ২নং ওয়ার্ডের দক্ষিণ সুজাপুর গ্রামে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাতে পুলিশের উপ পরিদর্শক বাপ্পি সরকারে বাড়িতে এবং একই এলাকায় গত শুক্রবার (২০ জানুয়ারি) রাতে মৃত নন্দী সরকারের বাড়িতে ২৪ ঘন্টার ব্যবধানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এঘটনায় ডাকাত দলের দেশিয় অস্ত্রের আঘাতে দুই বাড়ির নারীসহ দুই জন গুরুত্বর আহত হয়েছেন।
আহতরা হলেন, মৃত নন্দী সরকারের স্ত্রী ইলা রানী (৫৫) এবং বাপ্পি সরকারের সহোদর রতন সরকার (৪০)। এরমধ্যে ইলা রানীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপরদিকে একই এলাকায় গত বৃহস্পতিবার রাতে সুরেশ পাবলিক লাইব্রেরীতে চুরির ঘটনা সংঘটিত হয়।
ইলা রানীর ভাতিজি জামাই কাঞ্চন কুমার সরকার ও প্রতিবেশী পাপন সরকার বলেন, গত বৃহস্পতিবার রাতে পুলিশের উপ পরিদর্শক বাপ্পি সরকারে বাড়িতে প্রাচীর টপকে একদল ডাকাত বাড়ির ভিতরে প্রবেশ করে। এসময় ডাকাত দল বাড়ির বারারন্দার গ্রীলের তালা কেটে ঘরের দরজার ছিটকিনি ভেঙে ভিতরে ঢুকে ঘরের আলমিরাসহ আসবাবপত্র তছনছ করে সোনাদানা ও টাকা হাতিয়ে নেয়। টের পেয়ে বাপ্পি সরকারের সহোদর রতন সরকারসহ বাড়ির লোকজন চিৎকার শুরু করলে ডাকাতদল রতন সরকারকে বেধড়ক মারপিট করে আহত করে পালিয়ে যায়। একইভাবে পরেরদিন (গত শুক্রবার) রাতে ডাকাতদল পাশের বাড়ি মৃত নন্দী সরকারের বাড়িতে প্রবেশ করে। এসময় ঘরের দরজা ভেঙে ঘরে প্রবেশ করলে নন্দী সরকারের স্ত্রী ইলা রানী চিৎকার শুরু করলে ডাকাতদল অস্ত্র দিয়ে ইলা রানীর মাথায় আঘাত করে। ইলা রানীর মাথায় রক্তক্ষরণ শুরু হলে ডাকাত দল ইলা রানীকে বালিশ চাপা দিয়ে হত্যার হুমকি দেয়। পরে তারা ঘরের আলমারি ভাঙে এবং আসবাবপত্র তছনছ করে দুই ভরি স্বর্ণ ও নগদ ৫হাজার টাকা লুট করে পালিয়ে যায়। পরে এলাকাবাসী এসে আহতদের উদ্ধার করে ফুলবাড়ী স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করান।এঘটনায় তাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।
অপরদিকে বৃহস্পতিবার রাতে একই এলাকার সুজাপুর সুরেশ লাইব্রেরীতে চুরির ঘটনা ঘটে। এতে কম্পিউটারসহ বিভিন্ন দামি আসবাবপত্র চুরি যায়।
ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত ওসি, থানা পরিদর্শক (ওসি তদন্ত) শফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার পর এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। অভিযোগ সাপেক্ষে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে। বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে। তিনি বলেন,এটি ডাকাতি নয়, অন্য কোনো ঘটনা হতে পারে সেটি খতিয়ে দেখা হচ্ছে।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |