ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে উৎসব মুখুর পরিবেশে সুশৃঙ্খলভাবে ভোট গ্রহন চলছে।

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে জেলা সদর সহ ১৩টি উপজেলার ন্যায় ফুলবাড়ীতে উৎসব মুখুর পরিবেশে শান্তিপুর্ণ ও সুশৃঙ্খলভাবে জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহন চলছে।
সকাল ৯টা থেকে উপজেলা প্রশাসন সভাকক্ষে ভোট কেন্দ্রে ভোট গ্রহন চলছে। যা দুপুর ২টা পর্যন্ত চলবে।
ভোট কেন্দ্রে সিসি ক্যামেরার পাশাপাশি নিরাপত্তার দায়ীত্বে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ভোট কেন্দ্রে দায়ীত্বে থাকা রিটানিং কর্মকর্তা নির্বাচন পর্যবেক্ষণ করছেন।
ফুলবাড়ী উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত জেলা পরিষদের ৯নং ওয়ার্ড।
এই ওয়ার্ড পুরুষ সদস্য পদে তিনজন ও নারী সদস্য পদে দুইজন প্রতিদ্বন্দীতা করছেন।
দিনাজপুর জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোঃ শাহিনুর রহমান প্রামানিক জানিয়েছেন,দিনাজপুরের ১৩টি উপজেলার ১৩টি কেন্দ্রে এক যোগে এ ভোট গ্রহন চলছে । এর মধ্যে ১২টি উপজেলার উপজেলা পরিষদ চত্তরে ও দিনাজপুর সদর উপজেলার  দিনাজপুর শিশু একাডেমী মিলনায়তনে ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে।
নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন, সাধারণ সদস্য পদে ১৩টি উপজেলায় ৩৫ জন ও সংরক্ষিত ৫টি নারী আসনে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম-এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।
তিনি আরো জানান, সুষ্ঠু ও শাস্তিপুর্ণভাবে ভোটগ্রহণের জন্য প্রতিটি ভোট কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেডসহ অতিরিক্তি আইন শৃংখলা রক্ষা বাহিনী নিয়োগ করা হয়েছে।
এ নির্বাচনে তৃণমুল পর্যায়ের নির্বাচিত জনপ্রতিনিধিরা (পৌরসভার মেয়র ও কাউন্সিলর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগন ভোটার হিসেবে ভোটাধিকার প্রয়োগ করবেন।
দিনাজপুর জেলায় মোট ভোটার ১ হাজার ৪৭৯ জন ভোটার ভোট প্রদান করবেন। এর মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১৫০, বীরগঞ্জে ১৫৯ জন, কাহারোলে ৮১ জন, খানসামায় ৮১ জন, বোচাগঞ্জে ৯৪ জন, বিরলে ১৭১ জন, চিরিরবন্দরে১৫৯ জন, পার্বতীপুরে ১২৭ জন, ফুলবাড়ীতে ১০৭ জন, নবাবগঞ্জে ১২০ জন, বিরামপুরে ১০৭ জন, হাকিমপুরে ৫৫ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৬৮ জন ভোটার রয়েছেন। সবচেয়ে বেশী ভোটার রয়েছেন বিরল উপজেলায় ১৭১ জন।
এদিকে জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ভোট কেন্দ্র গুলোকে পোষ্টার-ব্যনার দিয়ে সাজানো হয়েছে ।

You must be Logged in to post comment.

স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      |     ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন সিআরবি’র আলোচনা সভা ও ইফতার মাহফিল     |     গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |