ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফয়জুরের বাবা-মা আত্মসমর্পণ

নিউজ ডেক্স : অধ্যাপক ড. জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুরের বাবা  আতিকুর রহমান ও মা মিনারা বেগমরোববার রাত পৌনে ১১টার দিকে  সিলেট মহানগরের জালালাবাদ থানায় আত্মসমর্পণ করেন। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার জ্যোতির্ময় সরকার তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের বাবা-মা রোববার রাত পৌনে ১১টার দিকে থানায় আত্মসমর্পণ করেন।’

এর আগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন ফয়জুরের বাসায় শনিবার মধ্যরাতে অভিযান চালিয়ে তার মামা ও জেলা কৃষক লীগের বহিষ্কৃত নেতা ফজলুর রহমানকে আটক করে পুলিশ। পরদিন রোববার ভোরে সুনামগঞ্জের দিরাইয়ে গ্রামের বাড়িতে র‌্যাবের অভিযানে আটক হন চাচা আবদুল কাহার।

এদিকে র‌্যাবের কাছ থেকে রোববার বিকেলে ফয়জুর রহমানকে নেয়া হয় পুলিশ হেফাজতে। পরে আহত অবস্থায় পুলিশ তাকে হাসপাতালে ভর্তি করে। বর্তমানে ফয়জুর চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন।

আক্রান্ত জাফর ইকবাল ঢাকার সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন এবং তিনি শঙ্কামুক্ত আছেন বলে জানিয়েছে মেডিকেল বোর্ড। চিকিৎসকরা জানান, অধ্যাপক জাফর ইকবালের শরীরে ছয়টি আঘাতের চিহ্ন রয়েছে। এসব স্থানে মোট ৩৮টি সেলাই দেয়া হয়েছে। এর মধ্যে শুধু মাথার চার আঘাতে দেয়া হয়েছে ২৬টি সেলাই। বাম হাত ও পিঠের বাম পাশে একটি করে আঘাতে ৬টি করে সেলাই দেয়া হয়েছে।

উল্লেখ্য, শনিবার বিকালে নিজ ক্যাম্পাস শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠান চলাকালে পেছন থেকে অধ্যাপক জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করা হয়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেও পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল।

পরে প্রধানমন্ত্রী নির্দেশে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে শনিবার রাতেই তাকে সিলেট থেকে এনে ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

হামলাকারী ফয়জুর রহমানকে ঘটনাস্থলেই শিক্ষার্থীরা আটক করে গণধোলাই দিয়ে পুলিশে দেয়। পরে তাকে র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়। বর্তমানে পুলিশের হেফাজতে চিকিৎসাধীন রয়েছেন ফয়জুর।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |