ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বগুড়ার শেরপুরে প্রায় ৮ কোটি টাকা হাতিয়ে নিয়ে ফিলিং স্টেশনের মালিক লাপাত্তা

বাদশা আলম শেরপুর(বগুড়া)প্রতিনিধি:বগুড়ার শেরপুরে বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে কৌশলে প্রায় ৮কোটি টাকা নিয়ে তিন ভাই ফিলিং স্টেশনের স্বত্ত্বাধিকারীরা লাপাত্তা দিয়েছে। ঘটনাটি উপজেলার খানপুর ইউনিয়নের বথুয়াবাড়ী- চৌবাড়িয়া এলাকায় ঘটেছে। ব্যবসায়ীদের টাকা না দিতে পারায় ফিলিং স্টেশনটি প্রায় দেড় বছর যাবত বন্ধ রয়েছে। এদিকে ভূক্তভোগীরা তাদের পাওনা টাকা ফেরতে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। অন্যদিকে ফেরতের আশায় প্রতিষ্ঠান এলাকাটি টিন ও বাঁশের বেড়া দিয়ে আবদ্ধ করে রেখেছে বলেও অভিযোগ রয়েছে।
জানা যায়, বিগত ২০১০ সাল থেকে উপজেলার শেরপুর-ধুনট আঞ্চলিক সড়কের বথুয়াবাড়ী-চৌবাড়িয়া এলাকায় তিনভাই এলপিজি অটো ফিলিং স্টেশন নামক একটি প্রতিষ্ঠান গড়ে ওঠে। প্রতিষ্ঠানের মালিকানা তিন ভাই আব্দুস ছোবাহান, সৈয়ব আলী ও সুমন আলী মিলে ওই ফিলিং স্টেশন থেকে বিভিন্ন যানবাহনে তেল, ফুয়েল ও পেট্রল বিক্রি শুরু করে। গুনগত মান ও ওজনের সঠিক নিশ্চয়তা থাকায় খুব সহজেই সাধারণ মানুষের মাঝে তাদের ব্যাবসায়িক সুনাম ছড়িয়ে পড়ে। আর এই সুযোগে শহর ও গ্রামের কতিপয় ব্যবসায়িকদের কাছ কৌশলে অর্থ হাতিয়ে নেয়ার অভিপ্রায়ে টাকা ঋণ নেয়া শুরু করে ওই তিন ভাই। কখন দাহ্য পদার্থ কখন ব্যাংকিং ক্লোজিং করার নামে সব মিলিয়ে প্রায় ২৮/৩০ জন ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় ৮ কোটি হাতিয়ে নেয়। এদের মধ্যে ভুক্তভোগী শেরপুর উপ-শহরের মৃত দেরাজ আলী মন্ডলের ছেলে সাইফুল ইসলাম মিঠু (৫২ লক্ষ), খন্দকার পাড়া বুলবুল আহম্মেদ(৪১ লক্ষ), হামছায়াপুরের রওশন আলী (২৭ লক্ষ ৫০ হাজার), মোজাম্মেল হক (৪০ লক্ষ), জামিল হোসেন(২০ লক্ষ), শফি হোসেন(৪০ লক্ষ), শ্রী উজ্জল চন্দ্র(৩লক্ষ), চান্দু মেম্বার(৬লক্ষ), গোলজার হোসেন(৪২ লক্ষ) টাকা সহ প্রায় ২৮/২৩ জন প্রায় ৮ কোটি টাকা ধার দিয়ে প্রতারণার শিকার হয়েছে। এক্ষেত্রে মানুষের বিশ্বাসভাজন হতে ব্যবহার ব্যাংক চেক ও ননজুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা। তবে এসব ব্যক্তিই শুধু নয়, কয়েকটি বেসরকারি ব্যাংক প্রতিষ্ঠানও তিনভাই এলপিজি অটো ফিলিং স্টেশনের মালিকদের অনুকুলে ঋন দিয়ে বেকায়দায় পড়েছে আছে বলে বিশ্বস্ত সুত্রে জানা যায়।
২৭ মার্চ সোমবার বিকালে সরেজমিনে উপজেলার শেরপুর-ধুনট আঞ্চলিক সড়কের বথুয়াবাড়ী-চৌবাড়িয়া এলাকায় তিনভাই এলপিজি অটো ফিলিং স্টেশন গেলে দেখা ও জানা যায় নানা চিত্র ও অজানা তথ্য। ফিলিং স্টেশনের প্রায় এক কিলোমিটার অদূরে বাঙালি নদীর তীরবর্তী নবীনগর গ্রামে তাদের জন্ম। তিন ভাই আব্দুস ছোবাহান, সৈয়ব আলী ও সুমন আলী অভাবী পিতা তাহের উদ্দিনের ঘরে জন্ম গ্রহন করলেও এখন আর অভাব নেই। শিক্ষায় তিন ভাই হাইস্কুলের গন্ডিতে উঠতে না পারলেও বিত্ত-বৈভবে এখন ফিলিং স্টেশনের মালিক। এমনকি একই এলাকায় একটি সিরামিক কোম্পানী স্থাপনের চেষ্টাও চালিয়ে আসছিল বলে এলাকাবাসীরা বলেন। তাদের ব্যবসায়িক সুনামে এলাকার ক্ষুদ্র ক্ষুদ্র ব্যবসায়ীরা এলাকার উন্নয়নের স্বার্থে পুঁজি বিনিয়োগও করেছিল। হঠাৎ করেই তিনভাই সাধারণ ব্যবসায়ীদের কাছ থেকে কোটি কোটি কৌশলে হাতিয়ে নিয়ে লাপাত্তা দিয়েছে। ব্যাংক কর্তৃপক্ষ ঋনের দায়ে নোটিশ প্রতিষ্ঠানে আইনী নোটিশ ঝুলিয়ে দিলেও পাওনাদাররা তাদের অর্থ ফেরত পেতে ফিলিং স্টেশনটির অনেকাংশই বাঁশ-টিনের বেড়া দিয়ে ঘিরে রেখেছে। তবে স্টেশনটিতে বেঁড়া দেওয়ার ব্যাপারে যাতে ‘ক্ষতিগ্রস্থ বা কোন যন্ত্রাংশ চুরি না হয় ’ এমনটা ভেবেই করা হয়েছে বলে দাবী করেন ভূক্তভোগী পাওনাদাররা।
ভুক্তভোগীদের মধ্যে গোলজার, রওশন, রহিম, ফরিদ, মুকুল, বাবলু, জহুরুলসহ একাধিকরা বলেন, তিনভাই এলপিজি অটো ফিলিং স্টেশনের মালিকানা তিন ভাই আব্দুস ছোবাহান, সৈয়ব আলী ও সুমন আলী মিলে ব্যাংকিং ক্লোজিং, তেলে গাড়ী বাঘাবাড়ী থেকে আনার কথা বলে টাকা ধার নেয়। একজনের ধারের টাকা আরেকজন জানতে পারেনি কখনও। দীঘদিন ধরে টাকাগুলো পরিশোধের জন্য প্রতিশ্রুতি দিয়ে আসলেও প্রায় দেড় বছর যাবৎ ফিলিং স্টেশন বন্ধ রেখে লাপাত্তা দিয়েছে। এখন মোবাইল ফোনও রিসিভ করেনা।
এ বিষয়ে পাওনাদার শেরপুর বারদুয়ারীপাড়ার মৃত শের আলী মন্ডলের ছেলে ব্যবসায়ী মোজাম্মেলক হকসহ কয়েকজন বাদী হয়ে ওই তিনভাই এলপিজি অটো ফিলিং স্টেশনের মালিকদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে বলে থানার উপ-পুলিশ পরিদর্শক আব্দুস সালাম নিশ্চিত করেছেন।
মোবাইল ফোনে কথা বলা হয় তিনভাই এলপিজি অটো ফিলিং স্টেশনের মালিক আব্দুস ছোবাহানের সাথে। কিছু ব্যক্তির কাছ থেকে টাকা ধার নেয়ার কথা স্বীকার বলেন, অনেককেই বহুত টাকা সুদ হিসেবে দেয়া হয়েছে, তারপরেও জোরপূর্বক কতিপয় ব্যক্তিরা আমার প্রতিষ্ঠান চালু করতে দিচ্ছেনা, তাছাড়া বর্তমানে আমি ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত, চেষ্টা করছি ঘুরে দাড়ানোর জন্য। খুব অল্প সময়ের মধ্যেই বিষয়গুলো সমাধান করার চেষ্টা করছি।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |