ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বগুড়ার শেরপুরে আওয়ামীলীগের নির্বাচনি অফিস ভাংচুর ও অগ্নি সংযোগ

বাদশা আলম শেরপুর(বগুড়া)প্রতিনিধি: বগুড়ার শেরপুর পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রার্থী ও বর্তমান মেয়র বীরমুক্তিযোদ্ধা মো. আব্দুস সাত্তারের ৪টি নির্বাচনী অফিস ভাংচুর ও অগ্নি সংযোগ করেছে দৃর্বৃত্তরা । ঘটনাটি ৯ জানুয়ারী শনিবার ভোর রাতের দিকে ঘটেছে। তবে এ জঘন্যতম ঘটনা প্রতিপক্ষের কিছু দূস্কৃতিদের দ্বারাই সংঘটিত হতে পারে বলে দাবী করেছেন স্থানীয় আওয়ামীলীগ। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত নির্বাচনি অফিসগুলো পরিদর্শন করেছে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স।
জানা যায়, আগামী ১৬ জানুয়ারী শেরপুর পৌরসভার নির্বাচন উপলক্ষে মেয়র পদে প্রতিদ্বদ্বি আওয়ামীলীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীসহ ৯টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীগন বিভিন্ন নির্বাচনি অফিস করেন। এসব নির্বাচনি অফিস থেকেই তাদের নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছে। তারমধ্যে আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রার্থী ও বর্তমান মেয়র বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের প্রতিটি পাড়া মহল্লায় একাধিক নির্বাচনী অফিস রয়েছে। ৯ জানুয়ারী শনিবার ভোর রাতের দিকে শেরপুর শহরের দুবলাগাড়ী(এমপি বাসভবনের পাশে), নয়াপাড়া, উত্তরসাহাপাড়ার(ঋষিপাড়া) ও পৌর শিশুপার্ক এলাকায় অবস্থিত নির্বাচনী অফিসে ভাংচুর ও অগ্নি সংযোগ করে দৃর্বৃত্তরা। এর আগে ০৪ জানুয়ারি পৌরশহরের দ্বাড়কিপাড়া এলাকায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুস সাত্তারের পক্ষে নৌকা মার্কায় ভোট চাওয়ার সময় সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালানোর ঘটনায় থানায় মামলা হয়।
এ বিষয়ে স্থানীয় আওয়ামীলীগের নির্বাচনী প্রচারণা কমিটির নেতা ও যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান ভূট্টো বলেন, নৌকার বিজয় ঠেকাতেই প্রতিপক্ষরা ঈশর্^ান্বিত হয়ে এহেন ঘটনা ঘটিয়েছেন।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বিয়া বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং নৌকার প্রার্থীর নিশ্চিত বিজয় সহ্য করতে না পেরে প্রতিপক্ষরা এ জঘন্যতম ঘটনা ঘটিয়েছে। নির্বাচনী প্রচারণা নিয়ে সংঘর্ষ অত:পর নির্বাচনী অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ করে ঘোলাপানিতে মাছ শিকার করতে চাচ্ছে নির্বাচনী প্রতিদ্বন্দ্বি প্রতিপক্ষরা। তবে স্থানীয় দলীয় ফোরামে আলোচনা করে আইনী ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।
এ প্রসঙ্গে শেরপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম বলেন, ভাংচুর ও অগ্নিসংযোগ করায় ক্ষতিগ্রস্ত নির্বাচনি অফিসগুলো পরিদর্শন করা হয়েছে। দৃস্কৃতিকারীদের সনাক্তে পুলিশ তৎপর রয়েছে। তবে আওয়ামীলীগের পক্ষ থেকে কোন লিখিত অভিযোগ বা মামলা দায়ের হয়নি।

You must be Logged in to post comment.

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |