ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

“বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে আর তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশ হয়েছে স্বাবলম্বী”

রাহেনূর ইসলাম স্বাধীন, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: বগুড়া-০১ আসনের সংসদ সদস্য-৩৬, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি, বাংলাদেশ আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি ও কৃষিবিদ আব্দুল মান্নান এমপি বলেছেন- “ঐতিহাসিক ৭মার্চের ভাষণই ছিল এদেশের মুক্তির একমাত্র ঘোষণা।  যার কারণে ২০১৭ সালের ৩০অক্টোবর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৮মিনিটের ভাষণটি ইউনেস্কো আন্তর্জাতিকভাবে স্কীকৃতি দিয়েছে।  পৃথিবীতে অনেক রাজনৈতিক নেতারা জাতিকে নিয়ে অনেক ভাষণ দিয়েছেন কিন্তু তাদের ভাষণের লিখিত দলিল ছিল।  একমাত্র বঙ্গবন্ধুর ভাষটিই ছিল অলিখিত দলিল”।  বুধবার বাংলাদেশ আ’লীগ সারিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি সাহাদারা মান্নানের সভাপতিত্বে সারিয়াকান্দি পাবলিক মাঠে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি আব্দুল মান্নান কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে বিদ্যুৎ, খাদ্য, বিভিন্ন ফসল ও শাকসবজি উৎপাদনে বাংলাদেশ এখন স্বয়ংসম্পূর্ণ হয়েছে।  পদ্মাসেতু এখন আর স্বপ্ন নয়, এটি এখন বাস্তবে পরিণত হয়েছে। অল্পদিনের মধ্যেই পদ্মাসেতুর উপরদিয়ে গাড়ী চলবে, বগুড়া-সারিয়াকান্দি ২২কিলোমিটার রাস্তার উপর ৮টি ব্রীজ নির্মাণ করে যোগাযোগ ব্যবস্থা খুব সহজতর করা হয়েছে। আগামীতে এ উন্নয়নের ধারা অব্যাহত রেখে পূণরায় আ’লীগকে বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সহ এ আসন থেকে হ্যাটট্টিক করতে চাই।

তিনি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জেলে থাকার বিষয়ে বলেন, এটি এখন প্রতিষ্ঠিত সত্য যে তিনি দুর্নীতি করেছেন। আর যে মামলাটির কারণে তিনি এখন জেলে আছেন সেটি আওয়ামী লীগ করেনি, তাঁর আস্থাভাজন সাবেক সেনা প্রধান করেছেন, যখন ছিলো তার প্রিয় ইয়াজ উদ্দিন এদেশের রাষ্ট্রপতি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বগুড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক-মাহমুদুল আলম নয়ন। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক-আব্দুল খালেক দুলু, সাংগঠনিক সম্পাদক ও বগুড়া জেলা পরিষদের সদস্য আনছার আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাহিদুল ইসলাম রাজু, উপজেলা যুবলীগের সভাপতি আইয়ুব তরফদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহান সাগর, সাধারন সম্পাদক দেলওয়ার হোসেন দুলাল, সাবেক আহব্বায়ক এম. তোফাজ্জল হোসেন মায়া প্রমুখ।

সভাটি সফল করতে উপজেলা, ইউনিয়ন, সাংগঠনিক ইউনিয়ন সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ দলে দলে মিছিল নিয়ে জনসভাস্থলে হাজির হন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি।

অনুষ্ঠান শেষে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে বগুড়ার স্থানীয় শিল্পিরা বঙ্গবন্ধু ও বাংলাদেশ নিয়ে দেশাত্মবোধ গান পরিবেশন করেন।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |