ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু সেতু-ঢাকা  মহাসড়কে ঘণ  কুয়াশায় একাধিক দুর্ঘটনায় নিহত ৩ আহত ১২  

আঃ রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি: বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে ঘণ কুয়াশায় টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বিভিন্ন স্থানে অন্তত ৮টি দুর্ঘটনায় কলেজছাত্র সহ তিনজন নিহত ও ন্যূনতম ১২জন আহত এবং কমপক্ষে ২২টি যানবাহন দুমরে মুচরে ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৃহস্পতিবার(১৫ ডিসেম্বর) সকাল ৯টার দিকে মহাসড়কে মির্জাপুরের পোষ্টকামুরী চড়পাড়া, দুল্যা, ইচাইল, কুরণী, শুভূল্যা, ধল্যা ও বাসাইলের বাঐখোলা এবং ভূঞাপুরের জগৎপুরা নামক স্থানে এসব দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় অ্যাম্বুলেন্স, মালভর্তি ট্রাক, পিকআপ, সিএনজি চালিত অটোরিকশা, প্রাইভেট কার, যাত্রীবাহী বাসসহ কমপক্ষে ২২টি যানবাহন দুমরে-মুচরে গিয়ে ব্যাপক ক্ষতি সাধিত হয়। এ সময় মহাসড়কের ঢাকাগামী লেনে কমপক্ষে তিন কিলোমিটার এলাকাব্যাপী যানজটের সৃষ্টি হয়।

[[[[[[পুলিশ ও স্থানীয়রা জানায়, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের মির্জাপুর ও বাসাইল উপজেলার অংশে বৃহস্পতিবার ভোরে হঠাৎ করে ঘণ কুয়াশা পড়ে। এ সময় ৪-৫ ফুট দূরত্বে থাকা বস্তুও দেখা যাচ্ছিল না। ঘণ কুয়াশার কারণে এক পর্যায়ে ঢাকামুখী লেনে অন্তত ২২টি গাড়ি দুর্ঘটনা কবলিত হয়। সকাল ৯টার দিকে মির্জাপুরের দুল্যা এলাকায় একটি পিকআপকে পেছন থেকে ঢাকাগামী দ্রুতগতির একটি বাস ধাক্কা দিলে বাসের হেলপার নিহত হন। নিহত হেলপার মুন্না নিলফামারী সদর উপজেলার স্টেশন এলাকার আশরাফুলের ছেলে। এ ঘটনায় ১০ জন আহত হয়।
একই মহাসড়কে বাসাইল উপজেলার বাঐখোলা নামকস্থানে ঢাকাগামী একটি মোটরসাইকেলকে অজ্ঞাতনামা একটি গাড়ি পেছন থেকে ধাক্কা দিলে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়।
অপরদিকে, সকাল সাড়ে ৯টার দিকে টাঙ্গাইলের ভূঞাপুরের তারাকান্দী-ভূঞাপুর সড়কের জগৎপুরা নামকস্থানে ট্রাক-সিএনজি চালিত অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে কলেজ ছাত্র ইশরাক নিহত হয়। এতে নিহত ইশরাকের বাবা সোলায়মান ও অপর এক ব্যক্তি আহত। তাদের বাড়ি জামালপুরের সরিষাবাড়ি এলাকায়। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গোড়াই হাইওয়ে থানার ওসি মোল্লা টুটুল জানান, ঘণ কুয়াশার কারণে চালক নিয়ন্ত্রণ হারিয়ে সামনের গাড়িতে ধাক্কা দেয়- এভাবে কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। পৃথক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহত দুই জনের মরদেহ হাইওয়ে থানায় রাখা হয়েছে। পরে পুলিশ দুর্ঘটনা কবলিত গাড়িগুলো সরিয়ে নিলে সকাল ১১টার দিকে ঢাকামুখী লেনে যান চলাচল স্বাভাবিক হয়।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, তারাকান্দী-ভূঞাপুর সড়কের জগৎপুরা নামকস্থানে দুর্ঘটনায় এক কলেজছাত্র নিহত হয়েছেন। ওই দুর্ঘটনায় তার বাবা ও অপর এক ব্যক্তি আহত হয়েছেন।

You must be Logged in to post comment.

মাদারীপুরে ৮শ’ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস     |     ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার     |     গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |