ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি বিষয়ক সমন্বয় সভা বাংলাবান্ধা স্থলবন্দরে ভেঙ্গে পড়েছে ট্রাফিক ব্যবস্থা-আটকে আছে প্রায় সহস্রাধিক পন্যবাহী ট্রাক

আবু তাহের আনসারী পঞ্চগড় জেলা প্রতিনিধি : বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত।
আজ মঙ্গলবার (৩১ আগষ্ট)দুপুরে বাংলাবান্ধা ল্যান্ড পোর্ট সম্মেলন কক্ষে পঞ্চগড় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক জহুরুল ইসলাম এর সভাপতিত্বে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা এর সঞ্চালনায় সমন্বয় সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার ইউসুফ আলী, ১৮ বিজিবি অধিনায়ক লে.কর্ণেল খন্দকার আনিসুর রহমান, বাংলাবান্ধা আমদানি-রপ্তানিকারক গ্রুপ এর সভাপতি আব্দুল লতিফ তারিন, বাংলাবান্ধা আমদানি রপ্তানিকারক গ্রুপ এর সাধারন সম্পাদক ও বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন, বাংলাবান্ধা আমদানি রপ্তানিকারক গ্রুপ এর সহ-সভাপতি রেজাউল করিম রেজা, বাংলাবান্ধা ল্যন্ড পোর্ট লিঃ এর ব্যবস্থাপক আবুল কালাম আজাদ , পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যন মোঃ আমিরুল ইসলাম, তেঁতুলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যন কাজী মাহমুদুর রহমান, মোঃ নজরুল ইসলাম ওসি ইমিগ্রেশন,আনোয়ার হোসেন মনির উপ-পরিচালক এনএসআই , মোঃ আরিফ হোসেন সভাপতি পঞ্চগড় চেম্বার অফ কমার্স, মোঃ আব্দুর রাজ্জাক রাজস্ব কর্মকর্তা, তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়া, মোঃ তৌহিদুজ্জামান জেলা আনসার কমান্ড্যন্ট ও ট্রাফিক পরিদর্শক সাইদুর রহমান প্রমূখ।
বাংলাবান্ধা স্থলবন্দরে ট্রাফিক ব্যবস্থা ভেঙ্গে পড়ায় আটকো পড়েছে প্রায় সহস্রাধিক পন্যবাহী ট্রাক। বাংলাবান্ধা জিরো পয়েন্ট হতে।প্রায় ৪ কিলোমিটার পর্যন্ত রাস্তার উভয় পাশের্^ পন্যবাহী ট্রাক আটকা পড়ে আছে। ট্রাকগুলো রাস্তার উভয় পাশের্^ জটলা বেধে থাকায়র্ াস্তায় চলাচল করতে পারছে না । চড়ম ভোগন্তি ও দুর্ঘটনার সম্ভাবনা ঝুকি নিয়ে চলাচল করতে হচ্ছে পথচারিদের।
বাংলাবান্ধা আমদানি-রপ্তানিকারক গ্রুপ এর সাধারন সম্পাদক ও বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কুদরত-ই খুদা মিলন বলেন কিছু কিছ’ পন্যবাহী গাড়ী রয়েছে যা সপ্তাহ খানেক যাবৎ রাস্তায় অপেক্ষা করছে কিন্তু কাস্টমস কর্তৃপক্ষের গাফলতির কারনে জীবনের ঝুকি নিয়ে রাস্তায় অপেক্ষা করছে। কি ভাবে এ সমস্ত গাড়ী দ্রুততার সাথে আনলোড করে ছেড়ে দেয়া যায় সে বিষয়ে পদক্ষেপ গ্রহনের জন্য জেলা প্রশাসকের সু-দৃষ্টি কামনা করেন।
সিএন্ডএফ ব্যবসায়ী রেজাউল করিম রেজা জানান কস্টমস কর্তৃক ব্যবসায়ীদের হয়রানি করা হচ্ছে। বন্দর কর্তৃপক্ষ ব্যবসায়ীদের যে সেবাটুকু দেওয়ার কথা তা তারা দিতে পারছে না। ব্যবসায়ীদের সেবার মান কিভাবে বৃদ্ধি করা দরকার।
১৮ বিজিবি অধিনায়ক লে,কর্ণেল খন্দকার আনিসুর রহমান বলেন ভারতীয় ট্রাক চালকরা বন্দরের বাইরে অবস্থান করায় আইনগত দিক তারা মানছে না। বন্দর এলাকা থেকে বাইরেও তাদের ঘুরাফিরা করতে দেখা যায়। এমনকি তারা তেঁতুলিয়ার বিভিন্ন পেট্রোল পাম্প থেকে পেট্রোল/ডিজেল নিয়ে তাদের গাড়ীতে করে ভারতে নিয়ে যায়। যার ফলে দেশীয় তেল চলে যাচ্ছে দেশের বাইরে। গাড়ী নিয়ে আসা ট্রাক চালকদের বন্দরের ভিতরে অবস্থানের প্রয়োজনীয় ব্যবস্থার জন্য বন্দর কর্তৃপক্ষকে অনুরোধ জানান।
জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম বলেন ২০১১ সালের জানুয়ারিতে ভারতের সাথে দ্বি-পাক্ষিক বানিজ্য চুক্তির মাধ্যমে ভারত নেপাল, ভুটানের সাথে বাংলাদেশের এ বন্দর দিয়ে পন্য আমদানি-রপ্তানি শুরু হয়। আমদানি- রপ্তানির পরিমান দিন দিন ব্যপক বৃদ্ধি পাচ্ছে। বাংলাবান্ধা স্থল বন্দরটিকে আধুনিকায়ন করতে ও ব্যবসায়ীদের সুবিধার্থে বন্দরের উন্নয়নমুলক যে সমস্ত কাজ করা দরকার সে বিষয়ে আমরা দ্রুত প্রয়োজনী ব্যবস্থা নেওয়ার আশ^াস দেন।

You must be Logged in to post comment.

বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |