ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি নেতাকে হত্যার দায় নেয়ার সৎ সাহস সরকারের নেই পঞ্চগড়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়

বোদা পঞ্চগড় প্রতিনিধি: বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, তথ্যমন্ত্রী অমানবিকভাবে বলেছেন আব্দুর রশিদ আরেফিন নাকি হার্ট এ্যাটাকে মারা গেছেন। অথচ এখানকার মাটি বলছে তাকে পুলিশের লাঠিচার্জ এক কথায় সাপ পেটানোর মত করে মারা হয়েছে। এক হাতে তার জীবন কেড়ে নেয়া তারপরে হার্ট ফেল নামক শব্দ ব্যবহার করা এটা নিষ্ঠুরতা এটা অমানবিকতা। বিএনপি নেতাকে হত্যা করে তার মৃত্যুকে হৃদরোগে মারা যাওয়ার কথা বলা হচ্ছে। বিএনপি নেতাকে হত্যার দায় নেয়ার সৎ সাহস সরকারের নেই।
তিনি বুধবার বিকেলে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নে নিহত বিএনপি নেতা আব্দুর রশিদ আরেফিনের পরিবারের সদস্যদের খোঁজ খবর নিতে এসে এসব কথা বলেন।
তিনি বলেন, তথ্যমন্ত্রীর এ ধরনের মিথ্যাচারের জন্য জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত। এসব মিথ্যাচার করে মানুষকে বিভ্রান্ত করা ঠিক না।
তিনি আরো বলেন, বাংলাদেশে যে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আন্দোলন চলছে আব্দুর রশিদ তার নেতৃত্ব দিয়েছে। তার নাম ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। প্রদীপ নেভার আগে যেমন জ¦লে ওঠে সরকারও তেমনি বিদায়ের আগে মানুষের উপর অত্যচার করছে।
তিনি বলেন, যেই ডিসেম্বর মাসে গণতান্ত্রিক রাষ্ট্র দেখার জন্য যুদ্ধ হয়েছিলো একাত্তর সালে। সেই বিজয়ের মাসেই গণতান্ত্রিক আন্দোলনে গিয়ে বিএনপি নেতা আরিফিন জীবন দিলেন। লাখো শহীদের বিনিময়ে আমরা যে দেশ স্বাধীন করেছি; আজকে সেই দেশের গণতন্ত্র পূণরূদ্ধারে গুম, খুন এবং একের পর এক জীবন বলি হচ্ছে।
তিনি আরো বলেন, আমরা বিশ্বাস করি জনগণের সামনে কোন শক্তি অতিতে টিকেনি, সফল হয়নি। এই সরকারও যাবে, যেতে হবে, তার থাকার কোন রকম সুযোগ নাই। আমি মনে করি নির্যাতনের মাত্রা যত বাড়বে সরকারের যাবার পথ তত স্বল্প হবে।
এসময় তিনি নিহত বিএনপি নেতা আব্দুর রশিদ আরেফিনের পরিবারের হাতে নগদ এক লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান করেন।
পরে বোদা উপজেলা বিএনপির আয়োজনে নিহত বিএনপি নেতা আরেফিনের স্মরণে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এতে বোদা উপজেলার বিএনপির আহ্বায়ক আফাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু, সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, যুগ্ম আহবায়ক ও পঞ্চগড় পৌরসভার সাবেক মেয়র তৌহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন ।
পরে নিহতের রুহের মাগফিরাত কামণা করে দোয়া মোনাজাত করা হয়।
সভায় পঞ্চগড় জেলা ছাড়াও ঠাকুরগাও, দিনাজপুর, লালমনিরহাট, নীলফামারী জেলা বিএনপি ও অংগঠসংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |