ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বীরগঞ্জ ডিগ্রী কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত

মো.নজরুল ইসলাম খান বুলু, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥- জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি আত্ম-মর্যাদাশীল উন্নত রাষ্ট্রের কাতারে নিয়ে যেতে চায়। সেই ক্ষেত্রে আমরা মনে করি নবীন ও তরুন প্রজন্মের শিক্ষার কোন বিকল্প নাই। আগামীতে সুখি-সমৃদ্ধিশীল বাংলাদেশ বিনির্মানের কারিগর হচ্ছে আজকের প্রজন্ম। আজকের বিশ্ব হচ্ছে প্রতিযোগিতামূলক বিশ্ব।
৩ মার্চ শনিবার বিকেলে বীরগঞ্জ ডিগ্রী কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, শুধু ভালো লেখাপড়া করে জিপিএ-৫ অর্জন করলেই চলবে না। তার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে ভাল মনের মানুষ হিসেবে নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করতে হবে। আর মেধা ও মননশীলতা বিকাশে মানুষের জীবনে একটি উল্লেখযোগ্য অধ্যায় হচ্ছে খেলাধুলা। জীবনকে আরো সৌন্দর্য্য-মন্ডিত করে গড়ে তুলতে খেলাধুলার কোন বিকল্প নেই। তাই সকল শিক্ষার্থীকে ভাল লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় বেশি বেশি অংশগ্রহন করা উচিত।
শিক্ষকদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, শিক্ষকদের সুন্দর শিক্ষাই পারে শিক্ষার্থীদের সুন্দর মনের মানুষ হিসেবে গড়ে উঠতে। আর কলেজে শুধু শিক্ষার্থীর সংখ্যা বাড়ালেই চলবে না, বরং শিক্ষার মান ভাল করতে হবে। যাতে প্রত্যেক শিক্ষার্থী ভাল শিক্ষা গ্রহণ করতে পারে।
বীরগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. খয়রুল ইসলাম চৌধুরী এর সভাপতিত্বে বিশেষে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভারপ্রাপ্তনির্বাহী অফিসার বিরোদা রাণী রায়, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার কালী পদর রায়, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মো. নুর ইসলাম নুর ও বীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও প্রতিষ্ঠাতা মো. আবেদ আলী।
পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি এমপি গোপালসহ কলেজের শিক্ষক এবং অন্যান্য অতিথিবৃন্দ।
এরপর কলেজের শিক্ষার্থীদের আয়োজনে এক মনোঞ্জ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

You must be Logged in to post comment.

গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |