ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বোদায় জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে নতুন ব্যক্তিকে বষস্ক কার্ড দিলেন ইউপি চেয়ারম্যন

বোদা(পঞ্চগড়)প্রতিরিধি:পঞ্চগড়ের বোদায় জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে বয়স্ক ভাতার কার্ড দিলেন ইউপি চেয়ারম্যান ও সমাজসেবা অফিস। এ নিয়ে আলোচনা সমালোচনার চলছে সর্বত্র। এমন ঘটনা ঘটেছে পঞ্চগড় জেলার বোদা উপজেলা ১০ নং পাচঁপীর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গুয়া গ্রাম প্রধানু পাড়া গ্রামে।
খোজঁ নিয়ে জানা যায়, ঔই গ্রামের মৃত হযরত আলীর ছেলে মো.সবরাতু ওরফে সাফির দীর্ঘ ১৩ বছর ধরে(১৮৫৬ বহি নম্বরে ০৫৮৮ হিসাব নম্বরের ০১৭৭০০১১৫৬৫ আইডি নম্বরে) বয়স্ক ভাতা উত্তোলন করে আসছিল। গত দু মাস ধরে তিনি তাঁর বয়স্ক ভাতার টাকা পাচ্ছেন না। সম্প্রতি খোঁজ নিতে গিয়ে থলের বিড়াল বেড়িয়ে আসে। জানাযায়,ভাতাঁ প্রাপ্ত সাফির উদ্ধীনকে মৃত দেখিয়ে তাঁর পরিবর্তে আজিজুল হক শেখ (৬৬)নামের এক ব্যক্তিকে নতুন কার্ড দেয়ার জন্য সুপারিশ করেন ১০ নং পাচঁপীর ইউপি চেয়ারম্যান অজয় কুমার রায়। এমন কাজ হলেও এই সর্ম্পকে কিছুই জানেনা সংশ্লিষ্ট ইউপি সদস্য মানিক মিয়া।
আলোচিত এই ঘটনায় চেয়ারম্যান,মেম্বার ও অফিস কেউ দোষ নিজের ঘাঁড়ে নিচ্ছেন না। তাঁরা একে অপরকে দূঁষছেন।
বোদা উপজেলা সমাজ সেবা অধিদপ্তর গিয়ে জানাযায়, ইউপি চেয়ারম্যান অজয় কুমার রায় সাফির উদ্দীনকে মৃত দেখিয়ে একটি প্রত্যায়ন দেন। তাঁর প্রেক্ষিতে কমিটি নতুন করে আজিজুল হক শেখের নামে কার্ড করা হয়। তবে সম্প্রতি বিষয়টি জানাজানি হলে নিছক একটি ভুল বলে জানানো হয়।
সবরাতু ওরফে সাফির উদ্দীন(৭৮)জানান,অসহায় হিসেবে ২০ বছর ধরে ভাতা ভোগ করে আসছি। এখন শুনি আমি মরা। কিন্তু আমি তো এখন জীবিত আছি কথা বলছি। চেয়ারম্যান এমন কাজটি কিকরে করতে পারেন।
ইউপি সদস্য মানিক মিয়া জানান, চেয়ারম্যান এ বিষয়ে আমার সাথে কোন রকম আলোচনা ছাড়াই এই কাজটি করেন। বর্তমানে আমি আপনার কাছ হতে জানতে পারলাম।
পাঁচপীর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অজয় কুমার রায় জানান, আমি স্থানীয় চৌকিদার মারফৎ খবর নিয়ে জানতে পারি সবরাতু বেঁচে নেই। তারপরে আমি তাঁর পরিবর্তে আজিজুলকে দেয়ার জন্য সুপারিশ করি। তবে এটি সংশোধন করা হবে। বিষয়টি সম্পূর্ন অজান্তে হয়েছে।
বোদা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তৌকির আহম্মেদ জানান, স্থানীয় চেয়ারম্যান সুপারিশ দিলে আমরা সেটিকরে দেই। তবে আজিজুলের টাকা উত্তোলন কি হবে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, সমন্নয় না করতে পারলে আমরা সরকারী কোষাগারে জমা দিতে বলবো।

You must be Logged in to post comment.

বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |     মেহেরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত     |     যথাযোগ্য মর্যাদায় বোরহানউদ্দিনে স্বাধীনতা দিবস উদযাপন      |