ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বোনের ধর্ষণ ও বাবা হত্যার বিচার চেয়ে দুই মামলা

পঞ্চগড় প্রতিনিধি:পঞ্চগড়ের সদর উপজেলায় বোনকে ধর্ষণ ও বাবাকে আত্মহত্যায় প্ররোচনার দায়ে ধর্ষক পলাশ চন্দ্র বর্মণ (২৫) কে প্রধান আসামী করে ৪ জনের নামে দুইটি মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (০৪ ফেব্রুয়ারী) রাতে ধর্ষিতার বড় ভাই (২৬) বাদী হয়ে জেলার সদর থানায় ধর্ষণ মামলা ও আটোয়ারী থানায় আত্মহত্যায় প্ররোচনার দায়ে মামলা দুটি দায়ের করেন। তবে এখন পর্যন্ত মামলা দুটির কোন আসামীকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
মামলার অপর আসামীরা হলেন সদর উপজেলার মাগুরা ইউনিয়নের লাখেরাজ ঘুমটি এলাকার, পলাশের বাবা শ্যামল চন্দ্র বর্মণ (৪৬), পলাশের বন্ধু কাজল বর্মণ (২৩) এবং পলাশের প্রতিবেশী দাদা ভবেন বর্মণ।
মামলার এজহার সূত্রে জানা যায়, সদর উপজেলার মাগুরা ইউনিয়নের লাখেরাজ ঘুমটি এলাকার এক কলেজ ছাত্রী (২১) কে প্রায়ঃশ উত্যক্ত করত পলাশ চন্দ্র বর্মণ নামে প্রতিবেশি এক তরুণ। এ নিয়ে পলাশকে সর্তক করা হলেও কর্ণপাত করেনি সে। পরে গত ১৭ই জানুয়ারী সন্ধ্যায় ওই কলেজ ছাত্রী তার চাচাতো ভাইয়ের বাসা থেকে ফেরার পথে পলাশ ও তার বন্ধু কাজল তার পথরোধ করে। পরে তাকে টেনে হিচড়ে নিয়ে গিয়ে কলেজ ছাত্রী তার চাচাতো ভাইয়ের বাসার পেছনের একটি সুপারি বাগানে ধর্ষণ করে পলাশ। পরে ওই কলেজ ছাত্রীর চিৎকারে তার চাচা ছুটে এলে তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায় ধর্ষক পলাশ। এসময় গাছের সাথে ধাক্কা খেয়ে বাম চোখে গুরুতর আহত হন কলেজ ছাত্রী। পরে তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে পরিবারের সদস্যরা। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান জ্যোতিষ চন্দ্র রায়কে ঘটনা সম্পর্কে অবগত করলে তার নির্দেশে গত ১৮ই জানুয়ারী রাতে পলাশের বন্ধু কাজল বর্মণের বাসায় শালিসে বসলে আসামীরা ধর্ষণের শিকার কলেজ ছাত্রীর পরিবারের সদস্যদের গালাগাল ও ভয়ভীতি প্রদর্শন করে। পরে নিয়ে আবারো ইউপি চেয়ারম্যানকে অবগত করা হলে তিনি তিন চারদিনের মধ্যে বিষয়টি সুরাহা করার আশ^াস দেন। পরে বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যান কালক্ষেপন করে ধামাচাপা দেয়ার চেষ্টা করেন। এ নিয়ে কলেজ ছাত্রীর পরিবারের সদস্যরা গত ২৪ জানুয়ারী স্থানীয় ইউপি চেয়ারম্যানের বাসায় গেলে তার বরাবরে একটি লিখিত অভিযোগ দিতে বলেন তিনি। পরে এ নিয়ে গত ১ ফেব্রুয়ারী দুপুরে স্থানীয় পরিষদে শালিসে বসার কথা থাকলেও আসামী পক্ষ শালিসে উপস্থিত হয়নি। এ নিয়ে সমাধানের জন্য চেয়ারম্যানকে তাগিদ দেয়া হলে তিনি নানা ধরনের টালবাহানা শুরু করেন। পরে বিষয়টি নিয়ে আসামী পক্ষের লোকজন ধর্ষিতার পরিবারের সদস্যদের নানা ধরনের কুটূক্তি ও ব্যাঙ্গবিদ্রুপ শুরু করে। পরে মেয়ের ধর্ষনের বিচার না পেয়ে লজ্জায় ধর্ষিতার বাবা জেলার আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের পানবারা এলাকায় একটি পাখুঁরী গাছের ডালে গলায় চাদর পেচিয়ে আত্মহত্যা করেন। পরে মরদেহ উদ্ধার করে সুরতহাল করে আটোয়ারী থানা পুলিশ।

ধর্ষিতার বড় ভাই বলেন, প্রতিবেশি লোকজন ও আসামীদের নানা ধরনের কুটূক্তি, ব্যাঙ্গবিদ্রুপ, তীরস্কার মুলক কথাবার্তা এবং নানা ধরনের হুমকীতে আমার বোনের ধর্ষনের বিচার না পেয়ে লজ্জায় আমার বাবা আত্মহত্যা করলেন। বাবাকেও হারালাম। বোনের ধর্ষনের বিচারও পেলাম না। বাবা ছিলেন আমাদের পরিবারের সব। বাবা না থাকায় এখন আমার উপর যেন আকাশ ভেঙ্গে পড়েছে। আমি সংসার চালাবো কিভাবে বুঝতে পারছিনা।
তিনি আরো বলেন, বাবার সৎকার অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান জ্যোতিষ চন্দ্র রায় আমাকে বলেন তোমার বাবার মৃত্যু থেকে শিক্ষা নিলাম এসব বিষয় ঝুলিয়ে রাখতে নেই। দ্রুত শেষ করে দিতে হয়। তাহলে কি তিনি আমার বাবার মৃত্যুর জন্য অপেক্ষা করছিলেন। আর কত বাবা মরলে তার শিক্ষার শেষ হবে।
ধর্ষিতার চাচা বলেন, আমার ভাতিজীকে ধর্ষণের বিচার চাইতে গিয়ে আমার ভাইকে হারাতে হলো। এখন এই পরিবারটিকে কে দেখবে। আমি ধর্ষক সহ এ ঘটনায় জড়িতদের বিচার চাই।
ধর্ষিতার প্রতিবেশি এক ভাবী বলেন, ইউপি চেয়ারম্যানের বউ আমাদেরকে বলেন এসব বিষয় নিয়ে বাড়াবাড়ি না করাই ভাল। চিন্তা করবেন না দ্রুতই ঘটনার সমাধান করা হবে।
মাগুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্যোতিষ চন্দ্র রায় বলেন, তারা আমাকে অভিযোগ দিলে আমি ১ ফেব্রুয়ারী ইউনিয়ন পরিষদে তাদের বসার জন্য উভয় পক্ষকে বলি। কিন্তু সেদিন তাদের কেউই আসেনি। এখানে আমার কোন গাফেলতি ছিলনা। আর আমি ওই পরিবারের সদস্যদের কেন বলতে যাবো যে তাদের পরিবারের সদস্যদের মৃতুতে আমি একটা শিক্ষা পেলাম। কোন পাগলও তো একথা বলতে পারেনা।
পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাকিবুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা বিষয়টি আমলে নিয়ে তদন্ত করছি। আসামীদের গ্রেপ্তারে আমাদের চেষ্টা অব্যাহত

You must be Logged in to post comment.

আটোয়ারীতে শিক্ষক-কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর সাধারণ সভা     |     আটোয়ারীতে বীর মুক্তিযোদ্ধা মির্জা আব্দুর রাজ্জাক এঁর লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন     |     ঝিকরগাছার পল্লীতে মেয়েকে খুঁজে না পেয়ে থানায় অভিযোগ     |     মাদারীপুরে ৮শ’ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস     |     ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার     |     গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |