ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভাই ভাতিজাদের বিরুদ্ধে জমি জবর দখলের অভিযোগ: গাংনীতে পৈত্রিক সম্পত্তির হিস্যা বুঝে পেতে সাংবাদিক সম্মেলন

আমিরুল ইসলাম অল্ডাম গাংনী(মেহেরপুর)সংবাদদাতা : গাংনী উপজেলার জুগিন্দা গ্রামে পৈত্রিক সম্পত্তির হিস্যা বুঝে পেতে সাংবাদিক সম্মেলন করেছেন সম্পত্তি থেকে বঞ্চিত জুগিন্দা গ্রামের মৃত খোদা বকসের ছেলে আনারুল ইসলাম।সদোহর ভাই ও ভাতিজারা জোরপূর্বক জমি জবর দখল করে পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত করা এবং প্রাণনাশের হুমকির প্রতিবাদে আজ সোমবার সকাল সোয়া ১১ টার সময় মেহেরপুর জেলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন।
অভিযোগকারী আনারুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন মেহেরপুর জেলার গাংনী উপজেলার অন্তর্গত ৫১ নং জুগিন্দা মৌজার তফশীল বর্ণিত আরএস খতিয়ান নং ৮০ এর ১০ টি দাগে ৩ একর ২৩ শতাংশ জমি, ১৯০ নং খতিয়ানে ১১ টি দাগে ৪ একর ৯৫ শতাংশ জমি, ১৯১ নং খতিয়ানে একটি মাত্র দাগে ০৮ শতাংশ জমি এবঙ ও ৩৩৯ খতিয়ানের ১২ টি দাগে ১ একর ৮২ শতাংশ জরি মধ্যে আমার হিস্যা অনুযায়ী প্রায় সাড়ে ৩ বিঘা এজমালি জমি থেকে আমাকে বঞ্চিত করা হয়েছে।
তিনি অভিযোগ তুলে বলেন, জুগিন্দা গ্রামের মৃত কছিমউদ্দীন এর ছেলে আবুল সেখ, মৃত খোদা বকসের ছেলে খলিলুর রহমান ও আমিরুল ইসলাম,মৃত দাউদ হোসেনের ছেলে ওবায়দুর রহমান, আব্দুর রাজ্জাক ও মেয়ে মোছাঃ সুফিয়া খাতুন , স্ত্রী পাপিয়া খাতুন মৃত নাসির উদ্দীনের ছেলে মফিজুর রহমান, হাফিজুর রহমান, মিজানুর রহমান মেয়ে নাসরিন খাতুন, স্ত্রী ,মোঃ খলিলুর রহমানের ছেলে খাইরুল ইসলাম , নজরুল ইসলাম ও আব্দুল করিম, আবুল সেখের ছেলে মোঃ আলফাজ, মৃত আফজাল সেখের ছেলে সিরাজুল ইসলাম জোরপূর্বক হিস্যা অনুযায়ী জমি দখল না দিয়ে প্রাণনাশের হুমকি ও হয়রনি করছে। তিনি আরও বলেন, আমি দীর্ঘ ৩৫ বছর ঢাকায় একটি গার্মেন্টস ফ্যাক্টরীতে চাকরী করেছি। আমার সপরিবারে সেখানে বসবাস করেছি। করোনা পরিস্থিতিতর কারনে গার্মেন্টস ফ্যাক্টরী বন্ধ হয়ে গেলে আমি সপরিবারে গ্রামে ফিওে আসি। গ্রামে এসে আমার পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে চাইলে আমার ভাই ভাতিজারা আমাকে হিস্যা বা অংশ মোতাবেক জমি না দিয়ে আমাকে প্রাণণাশের হুমকি দিচ্ছে। এছাড়াও আমার দখলীয় জমি অন্যত্র বিক্রি বা হস্তান্তর করার চেষ্টা ও ষড়যন্ত্র করছে।একই ভাবে তারা জালজালিয়াতি করে অন্যত্র বিক্রি করার অপচেষ্টা চালাচ্ছে। শেষে তিনি বলেন, আমি অভিযুক্তদের বিরুদ্ধে আইনের আশ্রয় নেব। কাগজপত্র প্রস্তুত হলেই আমি আদালতে মামলা করবো।
এব্যাপারে তিনি সাংবাদিকদের মাধ্যমে যথাযথঃ কর্তৃপক্ষকে অবহিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

You must be Logged in to post comment.

ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |