ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধের দাবীতে মাদারীপুরে পরিবহন ধর্মঘট ॥ যাত্রীদের চরম দুর্ভোগ

জাহিদ হাসান, মাদারীপুর প্রতিনিধি:ঢাকা-বরিশাল ও ঢাকা-খুলনা মহাসড়কে ইজিবাইক, নসিমন, ভটভটিসহ তিন চাকার সকল ধরনের যানবাহন চলাচল বন্ধের দাবীতে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে মাদারীপুর জেলা বাস মালিক সমিতি। আজ শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে এ ধর্মঘট। এতে করে যাত্রীরা চরম দুর্ভোগে পরছেন। তবে সকাল থেকে রাজধানীসহ দেশের অন্য জেলায় বাস চলাচল করলেও ফরিদপুরের উদ্যোশে ছেড়ে যায়নি কোন পরিবহন। এদিকে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে ফরিদপুর জেলায় বাস চলাচল বন্ধ রাখা হয়েছে বলে দাবী করেছেন বিএনপি নেতা-কর্মীরা।
বাস ও মিনিবাস মালিক সমিতির নেতারা জানান, উচ্চ আদালতে নিষেধ থাকার পরেও দীর্ঘ দিন ধরে মহাসড়কে তিন চাকার অবৈধ যানবাহন চলাচল করায় প্রায়ই দুর্ঘটনায় প্রাণ হারাচ্ছে মানুষ। তাই মহাসড়কে এই অবৈধ যনবাহন চলাচল বন্ধের দাবীতে দুইদিনের পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।
মাদারীপুর জেলা বিএনপির পক্ষ থেকে অভিযোগ করে বলেন, ১২ নভেম্বরের ফরিদপুর বিভাগীয় গণ সমাবেশে মাদারীপুর থেকে নেতা-কর্মীদের যাতায়াতের বাঁধা সৃষ্টি করতে পরিকল্পিতভাবে পরিবহন বন্ধ রাখা হয়েছে। এতে সরকার দলীয় লোকজন জড়িত বলেও দাবী করেন বিএনপির নেতারা।

ফরিদপুরগামী মামুন মুন্সী নামে একযাত্রী বলেন, আমি আমার মাকে নিয়ে ফরিদপুর ডাক্তার দেখাতে যাবো। কিন্তু বাসস্ট্যান্ডে এসে জানতে পারি ফরিদপুরের গাড়ি চলবে না। পরিবহন ধর্মঘট। এই অবস্থায় এখন আমি কি করব।
মাদারীপুর থেকে ফরিদপুরে চলাচলকারী শাহফরিদ পরিবহনের মালিক দেলোয়ার হোসেন জানান, মালিকপক্ষের সিদ্ধান্ত মোতাবেক দুইদিন শুধুমাত্র ফরিদপুরে পরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে। এরবাইরে আর কিছুই বলা যাচ্ছে না।
মাদারীপুর বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান হাওলাদার জানান, মাদারীপুর থেকে রাজধানী ঢাকাসহ সারা বাংলাদেশে পরিবহন চলাচল করছে। কিন্তু মাদারীপুর থেকে ফরিদপুর সরাসরি কোন বাস ছেড়ে যাচ্ছে না। মহাসড়কে অবৈধ যানবাহন চলাচলের কারনেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
মাদারীপুর জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলী জাহান বলেন, শনিবার মাদারীপুর, গোপালগঞ্জ, রাজবাড়ি, ফরিদপুর ও শরিয়তপুর এই ৫ জেলা নিয়ে বিএনপির গণ মহাসমাবেশ ফরিদপুরে হবে। এই বিভাগীয় সমাবেশে সাধারণ নেতাকর্মীদের উপস্থিতি কমাতে ধর্মঘট ডাক দিয়েছে মালিক সমিতি। এই তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |