ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মাহমুদউল্লাহর বীরত্বে ফাইনালে বাংলাদেশ

মাহমুদুল্লাহ রিয়াদের অসাধারণ সাহসী ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে হারিয়ে দিলো বাংলাদেশ। আর এতে রোববার ফাইনালে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এক বল বাকি থাকতেই ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন মাহমুদুল্লাহ।
১৯তম ওভারের চতুর্থ ও পঞ্চম বলে সাত রান নিয়ে খানিকটা এগোলেও শেষ বলে আউট হয়ে গেলেন মেহেদী।
১৮তম ওভারের শেষ বলে আউট হযে গেলেন সাকিব। ৯ বলে ৭ রান করেন তিনি। সংশয়ে পড়ে গেল বাংলাদেশ।

 

১৩৭ রান ৬ উইকেটে।
১৮ বলে চাই ২৯
১৮ ওভার শেষে বাংলাদেশের রান ১৩১। অধিনায়ক সাকিব আর সহ অধিনায়ক মাহমুদুল্লাহ লড়ছেন।
হঠাৎ চাপে বাংলাদেশ
কাছাকাছি এসে দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়ে গেল বাংলাদেশ। প্রথমে মুশফিক। এরপর তামিম ও সৌম্য আউট। ১৪.৫ ওভারে বাংলাদেশ ১০৯/৫।
ফিফটি করে আউট তামিম
ঠিক ৫০ রান করেই আউট হয়ে গেলেন তামিম ইকবাল। ৪২ বল খেলেছিলেন তিনি। পঞ্চম ফিফটি করলেন তামিম। ১৪ ওভারে বাংলাদেশ ১০৫/৪। ৩৬ বলে চাই ৫৫ রান। বাংলাদেশের চার উইকেটের দুটিতে ক্যাচ নিয়েছেন থিসারা পেরেরা। আর একটি ক্যাচ ও স্টাম্পড করেন কুসাল পেরেরা।
২৮ রান করে আউট হয়ে গেলেন দুই খেলায় অপরাজিত থাকা মুশফিকুর রহীম। ১৩ ওভারে বাংলাদেশ ১০০/৩। ৪২ বলে চাই আর ৬০ রান।

তামিম-মুশফিকে কক্ষপথে বাংলাদেশ
৫০ রানের জুটি গড়ে জয়ের কক্ষপথেই রয়েছে বাংলাদেশ। ২৫ রান করে মুশফিক হাজার রানের মাইলফলক পেরোলেন। সাকিব আর তামিমের পরে তিনিই তৃতীয় বাংলাদেশী হিসেবে টি-২০তে ১০০০ রানের মাইলফলক পেরোলেন। ১২ ওভারে বাংলাদেশ ৯৫/২। তামিম ৪৭ আর মুশফিক ২৬। ১৬০ রান করতে বাংলাদেশকে।
৬ ওভারে ৫০/২ বাংলাদেশ
তামিম আর মুশফিক দৃঢ়তার সঙ্গেই এগুচ্ছেন। ৬ ওভার শেষে ৫০ রান হলো বাংলাদেশের। তামিম ২৪ আর মুশফিক ১২।
আনাড়িভাবে আউট সাব্বিরও
ভালই খেলছিলেন ওয়ানডাউনে নামা সাব্বির রহমাœ। কিন্তু তিনিও বেশিক্ষণ টিকতে পারলেন না। স্পিনার আকিলার বল সামনে গিয়ে খেলতে গিয়ে স্টাম্পড হয়ে গেলেন তিনি ১৩ রানে। ৪ ওভার শেষে বাংলাদেশ ৩৪/২। তামিমের সঙ্গে এখন মুশফিক।
ওয়াইড বলে আউট লিটন
ওয়াইড বল মারতে গিয়ে কোন রান না করেই ফিরে গেলেন ওপেনার লিটন কুমার দাস। দ্বিতীয় ওভারে আকিলা ধনঞ্জয়ের শিকার হলেন তিনি। ক্যাচ নেন থিসারা। দুই ওভারে বাংলাদেশ ১৯/১। সাব্বির এসে চার মারলেন দুটি।
প্রথম ওভারে ১০ রান বাংলাদেশের
ভালোভাবেই শুরু করলেন তামিম ইকবাল আর লিটন দাস। নুয়ান প্রদীপের প্রথম ওভারে ১০ রান নিলো বাংলাদেশ। দুই চারে তামিমের সংগ্রহ ৯ আর লিটন রানের খাতা খুলতে পারেন নি।

You must be Logged in to post comment.

ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |