ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তিযুদ্ধের চেতনার সংবাদ অগ্রাধিকার দিতে হবে। কারোর সম্মানহানি হয় এমন সংবাদ প্রকাশ থেকে বিরত থাকতে হবে। –জনপ্রশাসন প্রতিমন্ত্রী

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে সংবাদ প্রকাশে অগ্রাধিকার দিতে হবে। কারোর সম্মানহানি হয় এমন সংবাদ প্রকাশ থেকে বিরত থাকতে হবে। সংবাদ এলাকার মানুষ কেমন আছে তাদের চাহিদা মোতাবেক সংবাদ পরিবেশন করতে হবে।আর অবশ্যই শব্দ চয়নের ক্ষেত্রে এবং বাক্য চয়নের ক্ষেত্রে এবং আমরা উদ্দেশ্যমূলক ভাবে কখনই ইউয়েলো জার্নালিজম যাতে না ঘটে সিদিকে লক্ষ্য রাখতে হবে। পত্রিকায় অমুকের কথা লিখলে এত টাকা পাওয়া যাবে অমুককে ক্ষতিগ্রস্থ করা যাবে এইরকম যেন এই পত্রিকা থেকে না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আমিও নিজেও বিষয়গুলি তদারকি করবো। যতক্ষণ পর্যন্ত আমাদের স্বপ্ন পূরণে এই পত্রিকা কাজ করবে ততক্ষণ পর্যন্ত আমি আছি। যখন এখান থেকে ব্যত্যয় ঘটবে তখন আমাদেরও দৃষ্টির ব্যত্যয় ঘটবে। আমি আশা রাখি এই পত্রিকাটিতে এমন ব্যত্যয় ঘটবে না। সূর্যোদয় এই শব্দটি যারা ধারণ করে তারা সফলতা নিয়েই কাজ করবে। আজ রবিবার বিকেলে গাংনীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সূর্যোদয় স্কুল এন্ড কলেজ এর মুক্তমঞ্চে আয়োজিত দৈনিক আজকের সূর্যোদয় নামের পত্রিকার শুভ উ্েদ্বাধন, লোগো উন্মোচন ও ডামি প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় জন প্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি বলেন। তিনি আরও বলেন স্বাধীনতার সূতিকাগার মুজিবনগর খ্যাত মেহেরপুরের উন্নয়ন জনসম্মুখে উপস্থাপন করতে হবে। হৃদয়ে মুক্তিযুদ্ধ এই শ্লোগানে ‘দৈনিক আজকের সূর্যোদয়’ পত্রিকার শুভ উদ্বোধন অনুষ্ঠানে আয়োজক কমিটির সদস্যদের অভিনন্দন জানাচ্ছি। গাংনী তথা মেহেরপুরের সর্বক্ষেত্রে যার বিচরণ বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক সিরাজুল ইসলামকে ধন্যবাদ জানাচ্ছি। এই পত্রিকার সাথে জড়িত সবাই শিক্ষক । আমিও একজন শিক্ষক ,আমার বিশ্বাস এই পত্রিকা স্থানীয় জনগণের ইচ্ছা এবং আশা-অকাঙ্খা পূরণ করবে। একদল উদ্যোমী সাংবাদিক গাংনী তথা মেহেরপুরের সার্বিক উন্নয়নে তাদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে তুলে ধরবে।
এলাকার মানুষ কেমন আছে তাদের চাহিদা মোতাবেক সংবাদ পরিবেশন করতে হবে।আর অবশ্যই শব্দ চয়নের ক্ষেত্রে এবং বাক্য চয়নের ক্ষেত্রে এবং আমরা উদ্দেশ্যমূলক ভাবে কখনই ইউয়েলো জার্নালিজম যাতে না ঘটে সেদিকে লক্ষ্য রাখতে হবে। পত্রিকায় অমুকের কথা লিখলে এত টাকা পাওয়া যাবে অমুককে ক্ষতিগ্রস্থ করা যাবে এইরকম যেন এই পত্রিকা থেকে না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আমিও নিজেও বিষয়গুলি তদারকি করবো। যতক্ষণ পর্যন্ত আমাদের স্বপ্ন পূরণে এই পত্রিকা কাজ করবে ততক্ষণ পর্যন্ত আমি আছি। যখন এখান থেকে ব্যত্যয় ঘটবে তখন আমাদেরও দৃষ্টির ব্যত্যয় ঘটবে। আমি আশা রাখি এই পত্রিকাটিতে এমন ব্যত্যয় ঘটবে না।
গাংনীর বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও আজকের সূর্যোদয় পত্রিকার উপেদেষ্টা পর্ষদের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারন সম্পাদক এম এ খালেক, সওজের নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল, সাবেক সচিব কবি মোহাম্মদ আলকামা সিদ্দিকী, গাংনী উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদিও হোসেন শামীম,মেহেরপুর-২ গাংনী আসনের সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, প্রফেসর হাসানুজ্জামান মালেক , বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাহারবাটি ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল গণি প্রমুখ।
অনুষ্ঠানটি সূর্যোদয় পত্রিকার উপদেষ্টা কমিটির সদস্য আলহাজ্ব শফি কামাল পলাশের সার্বিক দিক নির্দেশনা ও পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মেহেরপুর সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম, গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক অধ্যাপক সাইদুর রহমানসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানের শুরুতেই সূর্যোদয় স্কুল এন্ড কলেজের শিক্ষিকামন্ডলী ও শিক্ষার্থীরা আগত অতিথিদের ফুলের পাঁপড়ি ছিটিয়ে এবং পওে মঞ্চে আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

You must be Logged in to post comment.

গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |