ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুসলিম উম্মার শান্তি কামনায় সম্পন্ন লালমনিরহাট ইজতেমা

মোঃ রেজাউল করিম,লালমনিরহাট।আখেরী মোনাজাত দিয়ে শেষ হলো তিন দিনব্যাপী লালমনিরহাট জেলা ইজতেমা।আজ শনিবার বেলা ১২টায় মোনাজাতে আমিন আমিন ধ্বনির মধ্যে দিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শেষ হয়েছে।
৪০ মিনিটের এই মোনাজাতে আল্লাহ যেন সকল মুসলিম উম্মার গুনাহ ক্ষমা করেন, সকলে যেন আল্লাহর পথে আসেন ও নামাজ কয়েম করেন এই কামনায় মহান সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করেন আগত মুসল্লিগণ। সেই সাথে দেশ ও জাতীর কল্যাণ কামনা করেন তারা। নিজেদের আত্মশুদ্ধি, আল্লাহর সন্তুষ্টি অর্জন এবং ধর্মীয় রীতিনীতি চর্চার করার জন্য এই ইজতেমা মুসল্লিরা সমবেত হয়েছিল।
জেলা শহর থেকে ৯০ কিলোমিটার দূরে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা পাটগ্রাম পৌরসভার প্রাণকেন্দ্র ধরলা নদীর তীরে অনুষ্ঠিত হচ্ছে। তীব্র শীত উপেক্ষা করে লাখো মুসল্লি ইজতেমা মাঠে এসেছেন। ধরলা নদীর অববাহিকায় মোটা বালুর ওপরে নির্মিত বিশাল প্যান্ডেল নজর কেড়েছে।
এর আগে গত বুধবার আছর নামাজ শেষে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছিল লালমনিরহাট জেলার পাটগ্রামের ইজতেমার প্রথম পর্ব। এখানে বিশ্বের ৬টি দেশ ও লালমনিরহাট জেলার ৫টি থানার ধর্মপপ্রাণ মুসল্লিরা ইজতেমা মাঠে ইবাদত পালনে উপস্থিত হন। দিল্লির নিজামুদ্দিন মারকাজে সাদ পন্থী অনুসারীদের আয়োজনে লালমনিরহাট জেলার পাটগ্রামের ধরলা নদীর তীরে এলাকায় এ ইজতেমা শুরু হয়েছিল।
আয়োজক কমিটি জানিয়েছে, তিন দিনব্যাপি ইজতেমায় বিশ্বের ভারতসহ বিভিন্ন দেশের মুসল্লি, পার্শ্ববর্তী জেলা কুড়িগ্রাম,নীলফামারী লালমনিরহাটের ৫টি উপজেলার ধর্মপ্রাণ মুসল্লিরা উপস্থিত হয়েছিলেন।
ইজতেমায় ইসলামের সুমহান বাণী, তাওহীদ তথা একত্ববাদের দাওয়াত পৌঁছে দেওয়া ও দ্বীন সম্পর্কে সবাইকে জানানোই হচ্ছে তাবলীগের প্রধান কাজ। এখানে মেহমানদের চিকিৎসা সেবার ক্যাম্প স্থাপন করা হয়েছিল। আইনশৃঙ্খলা রক্ষায় এখানে পুলিশের টিম ছিল। ইজতেমার জন্য নির্ধারণ করা এলাকায় লাগানো হয়েছিল বাঁশের খুঁটির সঙ্গে চট, কাপড়। সারিবদ্ধভাবে তৈরি করা হয়েছে রান্নার জায়গা। ছিল প্রস্রাব-পায়খানার ব্যবস্থা। এছাড়াও গোসলের জন্য ছিল ঘাট বাঁধা পুকুর।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |