ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মৃত্যু ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। মেহেরপুর-কুষ্টিয়া পাকা সড়কের উপর হেরিংবন্ড। এ লজ্জা রাখি কোথায় !

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুর-কুষ্টিয়া পাকা সড়ক পুরোটাই খানা-খন্দকে ভরা।৫ বছর যাবত রাস্তার বেহাল দশা হলেও মেরামত বা সংস্কারের কোন উদ্যোগ অদ্যাবধি গ্রহন করা হয়নি। প্রায় ৬০ কিলোমিটার সড়কে মৃত্যু ঝুঁকি নিয়ে সড়কে যানবাহন চলাচল করছে।সড়ক বিভাগ দায়সারাভাবে ভাঙ্গা চোরা রাস্তা অপরিকল্পিতভাবে জায়গায় জায়গায় রিপিয়ারিং করে সংস্কার করলেও তা কয়েকদিনের মাথায় আগের অবস্থার রুপ নিচ্ছে। ফলে যোগাযোগ ব্যবস্থা ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। এসব মাথায় রেখে সড়ক বিভাগ যেন তেনভাবে সংস্কার কাজ চালিয়ে যাচ্ছে। জোড়াতালি দিয়ে মেরামতের নামে এবার পাকা রাস্তার উপর এ্যাবড়ো-থেবড়োভাবে হেরিংবন্ড রাস্তা করেছে । যা যানবাহন চলাচলের অযোগ্য। জোড়পুকুরিয়া থেকে তেরাইল অলিনগর রাস্তার উপর উঁচু নিচু হেরিং বন্ড শোভা পাচ্ছে। অসুস্থ রোগী বা যাত্রী নিয়ে কোন ক্রমেই যাতায়াত করা যায়না। মেহেরপুর ও কুষ্টিয়াগামী যাত্রীরা তাদের ্েক্ষাভের কথা জানিয়ে বলেন, এ লজ্জা রাখি কোথায় ! এই রাস্তা কবে নাগাদ মেরামত হবে কেউ জানে না।
কয়েকজন বাস চালকের সাথে আলাপকালে জানা গেছে, এরকম রাস্তা বাংলাদেশের কোন জেলাতে আছে বলে আমাদের মনে হয়না। আমাদের জেলায় কোন মন্ত্রী এমপি আছে বলে মনে হয়না।দীর্ঘদিনের এই বিড়ম্বনা আর জনদুর্ভোগ আমাদের মনোকষ্ট বাড়িয়ে দিয়েছে। মাঝে মধ্যে মনে হয় রাস্তায় আর গাড়ী চালাবো না। জীবন বাজি রেখে এরকম ঝুকিপূর্ণ রাস্তায় গাড়ী চালানো ঠিক না। আমরাও তো মানুষ। অন্যদিকে যাত্রীদের সাথে প্রতিদিন আমাদের ঝগড়া ঝাটি , গালমন্দ হয়। আমাদের জানা মতে খারাপ রাস্তা সংস্কার করা হলে হেরিং বন্ড তুলে পাকা রাস্তা করা হয়।৫ বছর ধরে এই ভাঙ্গা চোরা রাস্তা দিয়ে যাত্রীরা ঝুঁকি নিয়ে চলাচল করে আসছে। অথচ উন্নয়নের সূচকে বাংলাদেশ এগিয়ে গেলেও মেহেরপুর জেলায় কাঙখিত উন্নয়নের ছোঁয়া আজও লাগেনি।এটা আমাদের জনপ্রতিনিধিদের ব্যর্থতা ! নাকি অপরাগতা।
এব্যাপারে মেহেরপুরের সড়ক বিভাগের উপ পরিচালক জানান, রাস্তাটি মেরামতে ইতোমধ্যেই টেন্ডার হয়েছে। আগামী বছরেই কাজ শুরু করা হবে।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |