ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরের গাংনী ভলিবল দল আ্্ঞ্চলিক পর্যায়ে সেরা। যে দল থেকে সুযোগ পেয়েছে জাতীয় দলের একাধিক খেলোয়াড়

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : খেলাধুলা মানুষের শরীর গঠনে ভূমিকা রাখে। খেলা ধুলা ব্যক্তি জীবনকে সুন্দর ও সার্থক করে গড়ে তুলতে সহায়ক ভূমিকা রাখে। খেলা ধুলা একটি দেশকে পৃথিবীর মানচিত্রে পরিচিতি ঘটাতে পারে। এই চেতনাকে সামনে রেখে মেহেরপুরের গাংনীতে গড়ে উঠেছে ভলিবল দল।
‘সুস্থ দেহ সুস্থ মন’ এই শ্লোগানকে বুকে ধারন করে খেলোয়াড়দের উদ্বুদ্ধ করতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহন করা হয়েছে। শুধু গাংনী উপজেলা নয় , বর্তমানে জেলার গন্ডি পেরিয়ে এখন গাংনী ভলিবল দল জায়গা করে নিয়েছে কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহসহ এতদাঞ্চলের বিভিন্ন উপজেলায় সেরা দল হিসেবে স্বীকৃতি লাভ করেছে। মেহেরপুর জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ভলিবল লীগে গাংনী ভলিবল দল একাধিকবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। এছাড়া পার্শ্ববর্তী জেলা উপজেলায় নানা টুর্নামেন্টে গাংনী জয়লাভ করে আসছে। বিভিন্ন প্রতিযোগিতায় কৃতিত্বের স্বাক্ষর রাখায় জেলা প্রশাসক, জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার , উপজেলা পরিষদ চেয়ারম্যানবৃন্দ ভূয়শী প্রশংসা করেছেন।
গাংনী উপজেলা পরিষদ চত্বরের অডিটোরিয়ামের পার্শ্বে তৈরী করা হয়েছে ভলিবল মাঠ। মহামারী করোনা পরিস্থিতির কারনে বিগত বছর গুলোতে কিছুটা অনিয়মিত অনুশীলন করা হলেও আবারও পূর্ণ উদ্যোমে প্রাকটিস শুরু করা হয়। এই দলে রয়েছে বাংলাদেশের প্রথিতযশা ভলিবল খেলোয়াড় আফজাল হোসেন।যিনি জাতীয় ভলিবল দলের অধিনায়ক ছিলেন। তার হাতে গড়া খেলোয়াড়রা বর্তমানে জাতীয় পর্যায়ে জায়গা করে নিচ্ছে। জাতীয় ভলিবল দলের সাবেক অধিনায়ক আফজাল হোসেন বলেন, আমি অবসরে যাওয়ার পর বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে তাদের কোচ হিসেবে দায়িত্ব নিতে আমন্ত্রন জানানো হলেও তিনি সে সব সুযোগ কাজে না লাগিয়ে গাংনীতে খেলোয়াড় তৈরীর কাজে মনোনিবেশ করেন। বিগত ১০ বছর যাবত তিনি স্বেচ্ছায় খেলোয়াড়দের প্রশিক্ষণ দিয়ে যাচ্ছেন। প্রশিক্ষণ লব্ধ জ্ঞান নিয়ে ইতোমধ্যেই জাতীয় ভলিবল দলে সুযোগ লাভ করেছেন গাংনীর উদীয়মান তরুণ খেলোয়াড় পারভেজ হোসেন। যিনি সম্প্রতি আন্তর্জাতিক পর্যায়ে খেলায় অংশ নিয়েছেন। এছাড়াও সেনাবাহিনী ভলিবল দলে জোড়পুকুরিয়ার সাহেব, পীরতলা নওদাপাড়ার মিরাজুল ইসলাম মিরাজ, তিতাস ভলিবল দলে হৃদয়সহ একাধিক খেলোয়াড় জায়গা করে নিয়েছে।
সফলতা এমনি এমনি আসেনা। আন্তরিকতা না থাকলে কোন কাজেই বিজয় লাভ করা যায় না। এসব কথা বলতে বলতে ভলিবল প্রশিক্ষক আফজাল হোসেন জানান, গাংনীতে একদল উদ্যোগী ও উদ্যোমী ক্রীড়ামোদীদের উৎসাহ-উদ্দীপনা ও অনুপ্রেরণায় আমি সুন্দর একটি ভলিবল দল গঠন করতে পেরেছি। যারা আমাকে সব সময় অনুপ্রেরণা জুগিয়েছেন তারা হলেন, গাংনীর বিশিষ্ট ক্রীড়া সংগঠক ,পৃষ্ঠপোষক আতর আলী, ক্রীড়াবিদ আমিরুল ইসলাম অল্ডাম, শিক্ষক আমিনুল হক রতন । এছাড়াও যাদের সার্বিক ব্যবস্থাপনা ও সহযোগিতায় গাংনীর খেলার মাঠ মুখরিত হয়ে থাকে তারা হলেন, মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, মশিউর রহমান বাজু, প্রভাষক শাহীন, শ্রমিক নেতা এনামুল হক, আলামিন হোসেন, টলিন প্রমুখ। এসব গুনী ক্রীদামোদীরা খেলোয়াড়দের উৎসাহিত ও উদ্বুদ্ধ করতে প্রতিদিন নানামুখী নাস্তার ব্যবস্থা করে থাকেন।

You must be Logged in to post comment.

ঝিকরগাছার পল্লীতে মেয়েকে খুঁজে না পেয়ে থানায় অভিযোগ     |     মাদারীপুরে ৮শ’ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস     |     ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে ছাত্রের মরদেহ উদ্ধার     |     গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |