ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরের গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে বিভিন্ন সড়ক এখন মরণ ফাঁদ

আমিরুল ইসলাম অল্ডাম আমিরুল ইসলাম অল্ডাম, মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুর জেলার গাংনী উপজেলার বিভিন্ন সড়ক এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।রাস্তার উপর ইটভাটার মাটি মাঠ থেকে শ্যালো ইঞ্জিন চালিত লাটাহাম্বার ট্রলিসহ বিভিন্ন অবৈধ যানবাহন,এগুলোর সরকারী নেই কোন অনুমোদন,নেই ব্রেক, চলে বেপরোয়া গতিতে, চলার সময় রাস্তার উপর মাটি পড়ে একটু বৃষ্টি হলে কাঁদা জমে সড়ক দুর্ঘটনা ঘটছে।
এছাড়াও ফসল মাড়াই, শাঁক সবজির ডাটা শুকানো নির্মাণ সামগ্রী রাখা ছাড়াও ‘স’মিলের কাঠ ফেলে রাখার কারণে চলাচল দুঃসাধ্য হয়ে পড়েছে।প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। অনেকেই হচ্ছেন পঙ্গু।গাংনী উপজেলা প্রশাসনকে জানানো হলেও বিষয়টি সমাধানে তেমন কোন পদক্ষেপ নেয়া হয়নি।
গাংনী উপজেলার হাটবোয়ালিয়া সড়ক,ধানখোলা সড়ক,হিজলবাড়ীয়া সড়ক ও মেহেরপুর টু কুষ্টিয়া সড়কের অনেক স্থানে ব্যবসায়িদের বালুর স্তুপ ও ‘স’মিলের কাঠ পথচারীদের নানা সমস্যার সৃষ্টি করছে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে,মেহেরপুর টু কুষ্টিয়া সড়কের শুকুরকান্দী মাঠ থেকে বাওট পর্যন্ত,অলিনগর থেকে তেঁরাইল বাজার পর্যন্ত ইটভাটার মাটি পড়ে রাস্তায় কাদা জমেছে,গাংনী থানা মোড় থেকে ধানখোলা সড়ক,মালশাদহ থেকে হিজলবাড়ীয়া হিন্দা পর্যন্ত পাকা রাস্তা কাচাঁ রাস্তায় পরিণত হয়েছে।
গাংনী বাজার থেকে কাথুলী হয়ে মেহেরপুর সড়কের ২০ কিলোমিটার রাস্তার মধ্যে ১০ কিলোমিটার রাস্তা দখল করে ফসল মাড়াই, জ্বালানী কাঠ ফেলে রাখা ছাড়াও শাক সবজির ডাটা ফেলে বীজ মাড়াই করা হয়।
কসবা গ্রামের অটোচালকসহ অনেক যানবাহনের চালকরা জানান,ধানখোলা,হিজলবাড়ীয়া,হাটবোয়ালীয়া,সাহারবাটি,হিন্দা,কুলবাড়ীয়া,অলিনগর বামন্দী এ রাস্তায় গাড়ি চালানো অত্যন্ত ঝুঁকিপূর্ণ।একটু এদিক ওদিক হলেই জীবনহানি ঘটতে পারে।
করিমপুর মোড়ের মড়কা বাজারে নির্মাণ করার সামগ্রী রাখায় এলাকাবাসির দুর্ভোগ বেড়েছে।এছাড়াও বিভিন্ন রাস্তার পাশে বালু ব্যবসায়িরা বালু স্তুপ করে রেখেছে।এতে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি ছাড়াও মানুষের চোখে পড়ে অনেকেই চক্ষু রোগে ভুগছেন।

এব্যাপারে গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম জানান,বিষয়টি অত্যন্ত ঝুকিপূর্ণ। ভাটা মালিকদের নির্দেশ দেওয়া হয়েছে রাস্তার উপর মাটি না ফেলার জন্য,কেউ যাতে রাস্তা দখল করে অন্যের ব্যাঘাত না ঘটাতে পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

You must be Logged in to post comment.

ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |