ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরে ছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগে মাদ্রাসা সুপার অবরুদ্ধ

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলার করমদীতে ছাত্রীকে ক-ুপ্রস্তাব ও শ্লীলতাহানীর অভিযোগে মাদ্রাসা সুপার আবু জাফর ৩ ঘন্টা মাদ্রাসায় অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে। উপজেলার তেঁতুলবাড়ীয়া ইউপির অন্তর্গত করমদী দারুচ্ছুন্নাত নেছারিয়া দাখিল মাদ্রাসার নবম শ্রেণির এক ছাত্রীকে কু-প্রস্তাব ও শ্লীলতাহানির অভিযোগে মাদ্রাসার সুপার আবু জাফরকে প্রায় ৩ ঘন্টাযাবত অবরুদ্ধ কওে রাখে শিক্ষার্থী ও অভিভাবকরা। এসময় মাদ্রাসা সুপারের বিচারের দাবিতে মাদ্রাসা তালাবদ্ধ করে রাখে শিক্ষার্থীরা।
পরে গাংনী থানা পুলিশ ও স্থানীয় পুলিশ ক্যাম্পের পুলিশের দুটিদল ঘটনাস্থল পৌছে সুপারকে সুরক্ষা দেয় এবং পরিস্থিতি সামাল দেয়। এ্ সুযোগে মাদ্রাসা সুপার আবু জাফর মাদ্রাসা থেকে সটকে পড়েন।
আজ রবিবার সকালে মাদ্রাসায় তালাবদ্ধ করে রাখে শিক্ষার্থী ও স্থানীয়রা। অভিযোগ সূত্রে জানা গেছে, করমদী দারুচ্ছুন্নাত নেছারিয়া দাখিল মাদ্রাসার ৯ম শ্রেণির ছাত্রীকে মোবাইল ফোনে কুপ্রস্তাব দেন এবং সুযোগ বুঝে সুপার তার অফিসে ডেকে নিয়ে শ্লীলতাহানীও করে । পওে ঐ ছাত্রী বিষয়টি তার সহপাঠীদের এমনকি পরিবারের অভিভাবককে জানায়। এ নিয়ে মাদ্রাসার শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়ে এবং সুপার লম্পট আবু জাফরের বিচারের দাবিতে সুপারের কক্ষসহ শ্রেণিক্ষগুলো তালাবদ্ধ করে রাখে। এক পর্যায়ে মাদ্রাসা সুপার আবু জাফরকেও আটক করে রাখে। পরে স্থানীয়দের সহযোগিতায় সুপার পালিয়ে যায়।
খবর পেয়ে গাংনী থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
মাদ্রাসার শিক্ষার্থীদের অভিভাবকরা জানান, সুপার আবু জাফরের বিরুদ্ধে এর আগেও নানা ধরণের অভিযোগ রয়েছে এবং সালিশ মিমাংসা হয়েছে। সালিশে বার বার জরিমানাও দিয়েছে ঐ লম্পট।
এদিকে মাদ্রাসা সুপার আবু জাফর জানান, মাদ্রাসার কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বের কারন ও আমাকে মাদ্রাসা থেকে অপসারণের জন্য একটি কুচক্রীমহল আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তৈরী করে আমাকে হেয় করছে।এ ঘটনা সাজানো একটি নাটক। আমি ষড়যন্ত্রের শিকার।
এ বিষয় নিয়ে গ্রামের লোকজনের মাঝে কানাঘোষা চলছে এবং অনেকেই বলছেন, সুপার আবু জাফর যখনই এমন ন্যাক্কারজনক কাজ করেন তখনই ঘটনা ধামাচাপা দিতে ষড়যন্ত্র বলে প্রচার করে থাকেন।
এদিকে এমন ঘটনার কারনে অভিভাবকরা তাদের সন্তানদের ঐ মাদ্রাসায় পড়তে দেবেন না বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রনী খাতুন জানান, ঘটনা শুনেছি , অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তি যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |