ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন

মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন করা হয়েছে। মেহেরপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনিরুল ইসলাম শিক্ষা সপ্তাহের উদ্বোধন করেন। এসময় মেহেরপুর জেলা শিল্পকলার শিল্পী ফওজিয়া আফরোজ তুলিসহ কুশলীবৃন্দ উপস্থিত ছিলেন।
একইভাবে গাংনীতে সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠানের লেখাপড়ার পাশাপাশি কো- কারিকুলামে শ্রেষ্ঠ শিক্ষার্থীদের স্বীকৃতি প্রদানের উদ্দেশ্যে উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়েছে।
আজ বুধবার সকাল সাড়ে ৯ টার সময় গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রতিযোগিতার আয়োজন করা হয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসারের সার্বিক ব্যবস্থাপনায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু এর অনুমতিক্রমে মীর হাবিবুল বাসার প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন। এসময় বিচারক প্যানেলে উপজেলা মৎস্য অফিসার, বিআরডিবি অফিসার , পাটবীজ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে,মাধ্যমিক ও কলেজ এবং মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ শিক্ষক ক্যাটাগরীতে পৃথক পৃথক ভাবে সনদ পত্র ও ক্রেষ্ট পুরস্কারের নিমিত্তে প্রতিযোগিতার আয়োজন করা হয়। ৬ষ্ঠ শ্রেনি থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ‘ক’ গ্রুপ, ৯ম শ্রেনি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘খ’ গ্রুপ, একাদশ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ‘গ’ গ্রুপ ও স্নাতক শ্রেনি থেকে অনার্স মাষ্টার্স শ্রেণি পর্যন্ত ‘ঘ’ গ্রুপে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পাশাপাশি হামদ্-নাতে রাসুল, গান, নৃত্য,রচনা প্রতিযোগিতা ,জারী, আবৃত্তি, চিত্রাংকন, বক্তৃতা, (ইংরেজি ও বাংলা),বিতর্ক প্রতিযোগিতায় কৃতি শিক্ষার্থীদের বাছাই করা হয়।প্রতিযোগিতা উপজেলা অডিটোরিয়াম, উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ, মাধ্যমিক শিক্ষা অফিসের ১ম ও ২য় তলা ভেন্যুতে অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতায় গাংনী উপজেলার স্বনাম ধন্য শিক্ষা প্রতিষ্ঠান জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়, সন্ধানী স্কুল এন্ড কলেজ, গাংনী প্রি ক্যাডেট এন্ড হাই স্কুল , জুগিন্দা মাধ্যমিক বিদ্যালয়, চিৎলা মাধ্যমিক বিদ্যালয়, মিকুশিস মাধ্যমিক বিদ্যালয়, গাংনী স্কুল এন্ড কলেজ, বিডি মাধ্যমিক বিদ্যালয়, জেটিএস মাধ্যমিক বিদ্যালয়সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহন করে।

প্রতিযোগিতায় গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির ওস্তাদ রতন সরকার বিচারক প্যানেলে আহবায়ক হিসাবে উপস্থিত ছিলেন। সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিরুল ইসলাম অল্ডাম এর সার্বিক তত্বাবধানে বিচারক মন্ডলী হিসাবে দায়িত্ব পালন করেন, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের শিল্পী গোলাম আম্বিয়া, মটমুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও বেতার শিল্পী মাহবুবা আক্তার বিউটি ও বিশিষ্ট গীতিকার শিল্পী ও সাংবাদিক জুলফিকার আলী কানন।
প্রতিযোগিতা শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার আব্দুল্লাহ আল মাসুম প্রতিযোগিতার ফলাফল ঘোষনা করেন।প্রতিটা ইভেন্টে শুধুমাত্র ১ম স্থান অধিকারীর নাম ঘোষনা করা হয়। এরাই জেলা পর্যায়ে প্রতিযোগিতায় শ্রেষ্ঠ হিসাবে অংশগ্রহন করার যোগ্যতা অর্জন করবে।
অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক , সহকারী শিক্ষক মন্ডলী, কৃতি শিক্ষার্থীবৃন্দ ও গণ মাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |