ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০২২ উদযাপন

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরে জাতীয় স্যানিটেশন মাস (অক্টোবর)-২০২২ ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার সময় জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।
র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে হাত ধোয়া দিবস পালিত হয়। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মৃধা মো. মুজাহিদুল ইসলাম, লিংকন বিশ্বাস, পুলিশ সুপার মো. রাফিউল আলম, রাজনৈতিক নেতৃবৃন্দ , স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
‘ হাতের পরিচ্ছন্নতায় এসো সবাই এক হই’ এবং ‘বর্জ্যের পরিশোধন নিশ্চিত হবে টেকসই স্যানিটেশন’এই প্রতিপাদ্য বিষয় নিয়ে এবারের হাত ধোয়া দিবস পালিত হয়।
একইভাবে আজ মঙ্গলবার সকাল ১০ টার সময় উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।
র‌্যালি শেষে গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ খালেক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এমপি মহোদয়ের বিশেষ প্রতিনিধি মনিরুজ্জামান আতু। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গাংনী সরকারী পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লালু, গাংনী প্রেস ক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম প্রমুখ॥
অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন, গাংনী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মকতার্ আ,স,ম মাহফুজুর রহমান কল্লোল।
দিবসটি পালনে আলোচনার আগে বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সম্মেলন কক্ষের সামনে এসে শেষ হয়। আলোচনা সভায় উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আরশাদ আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা খাতুন, যুব উন্নয়ন কর্মকর্তা আলিমুউজ্জামানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |