ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরে টাকা আত্মসাতের অভিযােগে প্রতিবন্ধী স্কুলের সভাপতি অবরুদ্ধ

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি :মেহেরপুরের গাংনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রতিবন্ধী বিদ্যালয়ে নিয়োগ দেয়ার নামে বিভিন্ন জনের কাছ থেকে ৬৫ লাখ টাকা আত্মসাত করার অভিযোগে প্রতিষ্ঠানের সভাপতি শেখ আনিসুজ্জামান লুইসকে অবরুদ্ধ করে রাখে ভূক্তভোগি ওই প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।
অভিযুক্ত লুইস রাজনৈতিক ফায়দা লুটতে বঙ্গমাতার নাম ব্যবহার করে অর্থবাণিজ্য চালিয়ে যাচ্ছিল।বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তাকে গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন ওই সব শিক্ষক-কর্মচারীরা।
ভূক্তভোগি শিক্ষক- কর্মচারীদের অভিযোগ, বিদ্যালয়টি স্বীকৃতি ও এমপিও ভূক্তির জন্য তাদের কাছ থেকে রশিদের মাধ্যমে নেয়া হয়েছে ৬৫ লাখ টাকা। তবে ৩৫ লাখ টাকা নেয়ার বিষয়টি স্বীকার করেছেন অভিযুক্ত সভাপতি আনিসুজ্জামান লুইস।
শিক্ষক-কর্মচারীদের অভিযোগ, ২০১৫ সালে বিদ্যালয়টি বাঁশবাড়িয়া নামক স্থানে একটি খাস জমিতে স্থাপন করা হয়। উদ্বোধন করেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকনের সহধর্মিনী লায়লা আরজুমান বানু শিলা। তিনিও ওই বিদ্যালয়ের সহ-সভাপতি। সে সময় বিদ্যালয়ে নিয়োগ দেয়া হয় প্রধান শিক্ষকসহ ২৪ জনকে। বিভিন্ন অযুহাতে ওই শিক্ষক-কর্মচারী ছাড়াও আরও ৬ জনের কাছ থেকে টাকা নেওয়া হয় মোট ৬৫ লাখ টাকা। টাকা গ্রহণের রশিদও দেন তিনি।
নানা কারণে বিদ্যালয়টি পশ্চিম মালসাদহ নামক স্থানে স্থানান্তর করা হয় ২০১৭ সালে। কোন স্বীকৃতি না পাওয়ায় বিদ্যালয়টির শিক্ষক কর্মচারীরা টাকা ফেরতের জন্য সভাপতি আনিসুজ্জামান লুইসকে চাপ দিতে থাকেন। এক রকম বাধ্য হয়ে আত্মগোপন করেন তিনি। এদিকে বিদ্যালয়টিতে প্রাথমিক অবস্থায় যে সব শিক্ষার্থী ছিল সবাই অন্যত্র ভর্তি হওয়ায় শিক্ষার্থী শূন্য হয়ে পড়ে প্রতিষ্ঠানটি।
এদিকে ধার দেনা ও সম্পদ বিক্রি করে দেয়া টাকা না পেয়ে ক্ষোভে ফুসে উঠেন শিক্ষক কর্মচারীরা। অবশেষে আনিসুজ্জামান লুইস ফিরে আসেন নিজ বাড়িতে। সংবাদ পেয়ে সকল শিক্ষক কর্মচারীরা তার বাড়িতে উপস্থিত হলে, কৌশলে তিনি গাংনী উপজেলা চত্বরে অবস্থান করছিলেন। এসময় শিক্ষক-কর্মচারীরা তাকে ধরে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কক্ষে অবরুদ্ধ করে রাখেন।
খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক শিক্ষকদের সাথে কথা বলেন এবং সবাইকে শান্ত থাকার পরামর্শ দেন।পওে লুইসের সাথে কথা বলে বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।

You must be Logged in to post comment.

স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      |     ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন সিআরবি’র আলোচনা সভা ও ইফতার মাহফিল     |     গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |