ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেহেরপুরে ট্রলি প্রতিযোগীতাকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত-২০

আমিরুল ইসলাম অল্ডাম মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলার সাহারবাটী গ্রামে কাঁদার মধ্যে ট্রলি গাড়ী চালানো প্রতিযোগীতা (খেলা) নিয়ে দু’গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ২০জন আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজন বেশি আঘাতপ্রাপ্ত হয়েছেন। বাকীরা সামান্য আঘাতপ্রাপ্ত হয়েছেন। আহতদের মধ্যে ধর্মচাকী গ্রামের জহুরুল ইসলামের ছেলে তৌহিদুল ইসলাম (২৫) ও একই গ্রামের কয়েকজন গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। বাকীরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।
আজ শনিবার বিকেল ৪টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান,সাহারবাটী গ্রামের মাঠে ট্রলি (ইঞ্জিনচালিত জমি চাষকারী যান) চালানো প্রতিযোগিতার আয়োজন করে স্থানীয় যুবকরা। এতে এলাকার ৬৪ টি গাড়ী চালক অংশগ্রহন করে। খেলার পুরস্কার ঘোষনা করা হয়েছিল একটি গরু ও একটি ছাগল। সে মতে সাহারবাটী গ্রামের কড়ুইতলা পাড়া সংলগ্ন একটি মাঠের কাঁদাযুক্ত জমিতে শনিবার দিনব্যাপি এ প্রতিযোগিতা চলছিল। বিকেলের দিকে ওই প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডে সাহারবাটী গ্রামের ৩ প্রতিযোগী ও একই এলাকার ধর্মচাকী গ্রামের আরো ১জন প্রতিযোগি অংশগ্রহণ করেন। সাহারবাটী গ্রামের ৩জন প্রতিযোগি খেলার কাঁদাযুক্ত জমির একই পাশাপাশি তাদের ট্রলি গাড়ী নিয়ে প্রস্তুত হচ্ছিলেন। ঠিক তখন ধর্মচাকী গ্রামের কয়েকজন সাহারবাটী গ্রামের ৩জন প্রতিযোগীকে একই পাশে ট্রলি ভেড়াতে নিষেধ করেন। এনিয়ে দু’গ্রামের লোকজনের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়।
এক পর্যায়ে তা সংঘর্ষে রুপ নেয়। সংঘর্ষ শুরু হলে সাহারবাটি গ্রামের মেম্বর আব্বাস আলীর উস্কানীতে এই সংঘর্ষ মাঠে ছড়িয়ে পড়ে। এ সময় মেম্বরের নেতৃত্বে মাইকে ঘোষনা দিয়ে মারামারি হয়। এই সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২০জন আহত হয়। তবে আহতদের অধিকাংশই ধর্মচাকী গ্রামের বাসিন্দা।
গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক জানান,বড় কোন সংঘর্ষ ঘটেনি। তবে বাকবিতন্ডা হয়েছে মাত্র। এ বিষয়ে এখনও কেউ অভিযোগ দেয়নি।

You must be Logged in to post comment.

গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |