ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ ইং | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেহেরপুরে প্রণোদনা কর্মসূচিতে হাইব্রিড শস্যকর্তন মাঠ দিবসে কৃষক সমাবেশের অনুষ্ঠিত

মেহেরপুর জেলা প্রতিনিধি : মেহেরপুরের গাংনীতে ২০২২-২৩ অর্থ বছরের প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমের বোরো হাইব্রিড ধানের সমলয় চাষাবাদ ব্লক প্রদর্শনীর কম্বাইন হারভেষ্টারের মাধ্যমে শস্য কর্তন ও কৃষক সমাবেশের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার ২৯ মে, দুপুরের দিকে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার রাইপুর ইউপির গোপালনগর গ্রামের মাঠে রবি মৌসুমের বোরো হাইব্রিড ধানের সমলয় চাষাবাদ ব্লকের ধানকাটার মাঠ দিবসের শুভ উদ্বোধন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু। অনুষ্ঠানের শুরুতেই সমলয় চাষাবাদ ব্লক প্রদর্শনীর লক্ষ্য ও উদ্দেশ্য এবং আধুনিক প্রযুক্তি ও যন্ত্রের ব্যবহার তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য উপস্থাপন করেন, গাংনী উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ইমরান হোসেন। তিনি বলেন, রোপনের মাত্র ৯০ দিনের আগেই পাকাধান ঘরে তোলা হচ্ছে। ধারণা করা হচ্ছে, বিঘাপ্রতি ৩০ থেকে ৩৫ মন হারে ধান উৎপাদন হতে পারে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন ঘোষনা করেন ,মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। এসময় বিশেষ অতিথি হিসাবে আমন্ত্রিত ছিলেন, গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম,এ খালেক।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গাংনীর রাইপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সামসুজ্জামান মঙ্গল বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মনিরুজ্জামান আতু, রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু জেলা কৃষি বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম শাহ,ইউপির ওয়ার্ড মেম্বর আতিয়ার রহমান আজাদ,প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোকন মহোদয় বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। সরকার কৃষি সেক্টরকে প্রাধান্য দিয়ে খাদ্যে স্বয়ং সম্পূর্ণ ও খাদ্য উদ্বৃত্ত দেশ হিসাবে গড়ে তুলতে নিরলসভাবে কৃষিতে প্রণোদনা দিয়ে যাচ্ছেন। সেদিন আর বেশী দুরে নয়। বাংলাদেশেও জাপান, ইন্দোনেশিয়া, মালয়েশিয়ার মত উন্নত, এবং প্রযুক্তি নির্ভর কৃষি গড়ে উঠবে।কৃষকরা উৎপাদন খরচ কমিয়ে ফসলে লাভবান হবেন। মেহেরপুর জেলায় এবছর গাংনী উপজেলার রাইপুর ইউনিয়নের ৩০ একর জমিতে ব্লক প্রদর্শনী করা হয়েছিল।আগামীতে আরও কৃষিতে প্রযুক্তিগত সহযোগিতা দেয়া হবে।
গাংনী উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার আব্দুর রউফ এর সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে অনুষ্ঠানে কৃষি বিভাগের উপ সহকারী কর্মকর্তা, ইউপি সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ,সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আমিরুল ইসলাম অল্ডাম

You must be Logged in to post comment.

ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |     বিরলে দূর্নীতি প্রতিরােধ কমিটির ইফতার মাহফিল।     |     ঝিকরগাছায় পৌর মেয়রের ইফতারে জাতীয় সংসদ সদস্য ডা. তুহিন     |     ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন     |     পবিত্র মাহে রমজান উপলক্ষে মাদারীপুর কে.আই হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প     |     একের পর এক মরছে গরু, সীমান্তে আতঙ্কে দুই গ্রামের মানুষ     |     পঞ্চগড়ে স্বাধীনতা দিবস উপলক্ষে গরীব ও দুঃস্থদের মাঝে বিজিবির ইফতার বিতরণ।     |     যথাযথ মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন       |     মেহেরপুর জেলা বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শহীদ স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত     |