ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যশোরকে বিভাগ ও যশোর-বেনাপোল রোড প্রসস্থকরণের দাবি এমপি মনির’র

যশোর অফিস: যশোর জেলাকে বিভাগ এবং যশোর-বেনাপোল মহাসড়ককে ছয়লেনে প্রশস্থকরণের জোর দাবি জানিয়েছেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনির”ল ইসলাম মনির।
তিনি একইসঙ্গে সকল নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তকরণ, নারায়ণপুর-পাশাপোল ও বাঁকড়াতে ১০শয্যা বিশিষ্ট হাসপাতাল, ঝিকরগাছায় উপজেলায় অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টার, চৌগাছা ও ঝিকরগাছায় মিনি স্টেডিয়াম, বাঁকড়ায় প্রশাসনিক থানা, সকল কাঁচা রাস্তা পাকাকরণ, সিএইচসিপিদের রাজস্বখাতে নেওয়া, পৌর কর্মকর্তা-কর্মচারীদের সরকারি বেতন এবং গ্রামপুলিশদের বেতন ভাতা বৃদ্ধির দাবি জানান এই সংসদ সদস্য।
রোববার বিকালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে মহামান্য রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের উপর আলোচনায় অংশ গ্রহন করে তিনি এ সকল দাবি জানান।
সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে মনির”ল ইসলাম বলেন, ‘শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদরাসা এবং হাইস্কুলের বৈষম্য দূর করে সুপার এবং প্রধান শিক্ষকের ৫১০০ এবং ৬১০০ টাকার বেতন ২৯ হাজার টাকা করেছেন। কওমী মাদরাসার ২৭ লাখ শিক্ষার্থীকে স্বীকৃতি দিয়ে দাওরা হাদিসকে এমএ সমমান মর্যাদা দিয়েছেন। আরবী বিশ্ববিদ্যালয় দিয়েছেন। যেটা জামায়াত-বিএনপির আমলে তারা পারেনি।
নিজের নির্বাচনী এলাকার উন্নয়নের বিবরণ দিয়ে এমপি মনির বলেন, ব্রিটিশ বাংলাদেশের প্রথম ও মুক্তিযুদ্ধের প্রথম শত্র”মুক্ত যশোর এবং দেশের প্রথম ডিজিটাল জেলা এই যশোর। আমার নির্বাচনী এলাকা যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা)। ইতোমধ্যে চৌগাছা এবং ঝিকরগাছাতে দুটি কলেজ জাতীয়করণ করেছেন জননেত্রী শেখ হাসিনা। দুই উপজেলায় মুক্তিযোদ্ধা সংসদ ভবন নির্মাণ, দুই উপজেলা পরিষদে প্রশাসনিক ভবন নির্মাণ করা হয়েছে। টিআর, কাবিখা’র মাধ্যমে অসংখ্য স্কুল কলেজ, মাদরাসার সংস্কার, সিআরডিপির মাধ্যমে অসংখ্য রাস্তাঘাট, স্কুল, কলেজ, মাদরাসার বিল্ডিং নির্মাণ করা হয়েছে।’ এ সকল কাজের জন্যই আজ গ্রামের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন বলে মনে করেন এই এমপি।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |