ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রানীশংকৈলের সাইক্লিং খেলোয়াড় জুঁই এর সময়ের দাবী একটি ভালো সাইকেল ; আর্থিক সহায়তায় অংশ নিলেন মেয়র

সফিকুল ইসলাম শিল্পী, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।।সাধারণ সাইকেল আর দারিদ্র্যতার কারনে বিভাগীয় চ্যাম্পিয়ন হতে পারেনি জুঁই ; অবশেষে ভালো মানের একটি সাইকেল নিতে সহযোগিতা করলেন রানীশংকৈল পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান। থেমে থাকেনি জুঁই। একটি ভালো সাইকেল পেলে সাইক্লিং এ বিজয় ছিনিয়ে নিতে পারবে এমন প্রত্যাশা ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী জুঁই আকতারের। উপজেলার বাডডাঙ্গী গ্রামের জবিবর রহমানে মেয়ে।
জুঁই এ বছর শীতকালীন মাধ্যমিক পর্যায়ে আন্তঃস্কুল মেয়েদের বাইসাইক্লিং প্রতিযোগিতায় গত ৩ মার্চে জেলা চ্যাম্পিয়ন হয় জুঁই। জেলা সাইক্লিং চ্যাম্পিয়ন হবার পর জুঁই গত ১১ মার্চ রংপুর বিভাগীয় পর্যায়ে বাইসাইক্লিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। কিন্তু তার সাইকেলটি একটি সাধারণ মানের (হিরো রয়েল) হওয়ায় সে প্রবল প্রতিদ্বন্দ্বিতা করেও শেষ পর্যায়ে সাফল্যের মুখ দেখতে পারেনি। অপরদিকে অন্য প্রতিযোগিদের বাইসাইকেল গুলো দামি উন্নতমানের ছিল। এমন হতাশায় তার দারিদ্রতাকে নিভৃতে দায়ী করে চলছে জুঁই নামের এ নারী সাইক্লিং খেলোয়াড়।
এদিকে মঙ্গলবার( ১১ অক্টোবর) দুপুরে রাণীশংকৈল পৌর মেয়রের কার্যালয়ে এসে জুঁই তার প্রতিযোগিতার বিষয়ে একটি ভাল মানের সাইকেল কিনতে না পারা অপরদিকে বাবার দারিদ্রতার কথা বলেন।
মেয়র মোস্তাফিজুর রহমান তার দারিদ্র্যতার কথা শুনে বিষয়টি আমলে নিয়ে তাৎক্ষণিকভাবে খেলোয়াড় জুঁইকে নগদ পনেরো(১৫) হাজার টাকার আর্থিক সহযোগিতা দেন।  এসময় রাণীশংকৈলের  রাঙ্গাটুঙ্গী নারী ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক অবসরপ্রাপ্ত অধ্যক্ষ তাজুল ইসলাম, পৌরপ্যানেল মেয়র মতিউর রহমান, কাউন্সিলর জুয়েল রানাসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে মেযর বলেন, ‘বিভাগীয় পর্যায়ে সাইক্লিং প্রতিযোগিতায় একটি ভালোমানের সাইকেল না থাকার কারণে জেলা চ্যাম্পিয়ন জুঁই তার কাঙ্খিত সাফল্য অর্জন করতে পারেনি ব্যাপারটি খুবই দুঃখজনক।’ তিনি আরো বলেন, ‘আমার এ সামান্য সহযোগিতা যদি তার কাজে লাগে, আমিও গর্বিত হবো। ‘
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবিরের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন বিষয়টি আমি জেনেছি। আমার পক্ষ থেকেও তাকে(জুঁই)কে সহযোগিতা করা হবে।

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |