ঢাকা, মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪ ইং | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিমুল এমপির উদ্যোগে পিপরুল ইউনিয়নে দুই গ্রামের পাকা রাস্তা করে নিরসন হলো দীর্ঘদিনের দুর্ভোগে

নাটোর প্রতিনিধি : শফিকুল ইসলাম শিমুল এমপির উদ্যোগে নিরসন হলো দীর্ঘদিনের দুর্ভোগে।
রাস্তা তো নয়, যেন যুদ্ধযাত্রা। এই রাস্তা দিয়ে পিপরুল ইউনিয়ন থেকে একবার পাটুল হাওলাদার পাড়া বিলযোয়ানী পূর্ব পাড়া হালতি বিলে গেলে ফিরে আসাটা হয়ে পড়তো দুরূহ। রাস্তা পাকা করার পর এমন কথাই বলছিলে জেকের আলী ও সাইদুল ইসলাম স্থানীয় বাসিন্দারা। জনদুর্ভোগ নিরসনে স্থানীয় সাংসদ শফিকুল ইসলাম শিমুল প্রচেষ্টায় পর্যন্ত ১ কিলোমিটার রাস্তা পাকাকরণ সম্পন্ন হয়েছে।
স্থানীয়রা জানান, দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে রাস্তাটির সংস্কার না হওয়ায় খানাখন্দ সৃষ্টি হয়। ফলে যান চলাচলের অনুপযোগী হয়ে যায় রাস্তাটি। এখন সাংসদ শিমুলের উদ্যোগে রাস্তাটি পাকা করে দেয়ায় এলাকায় আনন্দ-উল্লাস চলছে বলেন ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক দেওয়ান শাহজাহান।
স্থানীয় অটোরিকশা চালক মমিন বলেন, যাত্রী নিয়ে এই রাস্তা ব্যবহার করতে হতো। প্রায় সময়ই মাঝপথে বিকল হয়ে যেত অটোরিকশা। যার ফলে যাত্রীরা দুর্ব্যবহার করতো। রাস্তা সংস্কার হওয়ায় আমরা অনেক খুশি।
স্থানীয় বাসিন্দা মাসুদ রানা ও খুশি বেগম বলেন, এই রাস্তা সংস্কারের ফলে আমাদের দীর্ঘদিনের ভোগান্তি দূর হয়েছে। বহু বছর ধরে অনেক কষ্ট করছি।
বিলযোয়ানীএলাকার ফয়সাল ব্যাপারী জানান, রাস্তা চলাচলের অনুপযোগী হওয়ার ফলে অনেক কষ্টে বাসায় যাতায়াত করতে হতো। মাঝেমধ্যে বিকল্প রাস্তা দিয়ে বাসায় ফিরতে হতো। একটু বৃষ্টি হলে রাস্তায় পানি জমে যেতো। এমপির মহদয় ২ কিলোমিটার রাস্তা সংস্কার করে দিয়েছেন। যার ফলে দীর্ঘদিনের ভোগান্তির অবসান হলো।পিপরুল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক দেওয়ান শাহজাহান বলেন,নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ঐকান্তিক প্রচেষ্টায় দীর্ঘ দিন পর রাস্তাটির পাকাকরণ কাজ শুরু হলো। মাটির রাস্তাটি বিলযোয়ানী পূর্ব পাড়া হাওলাদার পাড়া শেষ প্রান্ত হওয়ায় অবহেলায় পড়ে ছিল।
বর্ষাকালে পাশাপাশি সামান্য বৃষ্টি হলেই কাঁদায় অনেক কষ্ট করে চলাচল করতে হতো এই পথে চলাচলকারী লোকজনকে। জনগণের কষ্ট অনুভব করে নাটোর সদর আসনের সংসদ সদস্য রাস্তাটি পাকা করণের উদ্যোগ নেন। তাঁরই নিদের্শনায় হাওলাদার পাড়া ও বিলযোয়ানী পাড়ার সংযোগ রাস্তাটি পাকাকরণ কাজ করা হয় । রাস্তা কাজ পরিদর্শন করেন এবং কাজ দেখে সন্তোষ প্রকাশ করেছেন নলডাঙ্গা উপজেলার নির্বাহী কর্মকর্তা ইউএনও রোজিনা আক্তার। এসময় উপস্থিত ছিলেন নলডাঙ্গা উপজেলার পিআইও অফিসের সহকারী জহিরুল ইসলাম।

You must be Logged in to post comment.

আটোয়ারীতে এমপি রেজিয়া ইসলাম এঁর মতবিনিময় সভা     |     গাংনীতে মুকুল সেবা সংস্থার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠিত     |     উপজেলা নির্বাচনে মেহেরপুর সদরে ৫ জন ও মুজিবনগরে ৪ জন মনোনয়ন পত্র জমা দিলেন     |     গাংনীতে ‘আশ্রয়’ নামে বৃদ্ধ সেবা ও এতিম শিশু পুণর্বাসন কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ \ শিশু সহ দুই জনের সলিল সমাধি     |     মাদারীপুরের রাজৈরে ৬ জুয়াড়িসহ গ্রেফতার-৮     |     গাংনীতে মাই টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত     |     ঝিকরগাছায় বাঙালিয়ান বর্ষবরণ উৎসব উদযাপন     |     ঝিকরগাছায় প্রবাসী হাবিবের ব্যক্তিগত উদ্যোগে ঈদ বস্ত্র বিতরণ     |     ঝিকরগাছায় অসুস্থ রোগীদের সেবা দিতে হুইলচেয়ার দিলেন রিতি     |