ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেরপুরে ধর্ষণ মামলার আসামী কর্তৃক মামলা তুলে নেয়ার হুমকীতে জীবনের নিরাপত্তার দাবী

বাদশা আলম শেরপুর(বগুড়া)প্রতিনিধি: বগুড়ার শেরপুরে ধর্ষণ মামলার এক মাস অতিবাহিত হলেও এবং আসামী প্রকাশ্যে ঘুরে বেড়ালেও তাকে গ্রেফতারে থানা পুলিশের উদাসীনতার অভিযোগ। অপরদিকে মামলা তুলে নিতে ধর্ষিতার ও তার পরিবারকে হুমকী দেয়াতে জীবনের নিরাপত্তা চেয়ে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছে ভূক্তভোগী সুমনা আক্তার। এ ঘটনায় ২৫ অক্টোবর দুপুর ১২ টায় শেরপুর উপজেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন ধর্ষিতা সুমনা আক্তার।
সাঙবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, উপজেলার গাড়িদহ ইউনিয়নের রামনগর গ্রামের আবুল খায়েরের ছেলে রিপন আহম্মেদ একজন প্রভাবশালী ও লম্পট। সে বগুড়া আজিজুল হক কলেজে অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী । ওই রিপন গত ৩ বছর আগে মোবাইল ফোনে পরিচয়ের মাধ্যমে আমাকে(সুমনা আক্তার) বিয়ের করার প্রলোভন দেখিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক করে। সর্বশেষ চলতি বছরের ২৩ জুলাই ওই রিপন আহম্মেদ শহরের ধুনট রোডস্থ তার দুলাভাইয়ের বাসায় কৌশলে আমাকে ডেকে নিয়ে যায়। সেখানে আমাকে বিয়ে করার কথা বললে সে অস্বীকৃতি জানায়। তখন আমি রেগে বাসা থেকে বেড়িয়ে আসতে চাইলে রিপন আমাকে আটকে রেখে জোর পূর্বক ধর্ষণ করে এবং বিয়ে করবে না মর্মে নানা ভয়ভীতি দেখায়। পরবর্তীতে আমি তার পরিবারের কাছে বিচার চেয়ে ব্যর্থ হয়ে গত ২৫ সেপ্টেম্বর শেরপুর থানায় ওই লম্পট (ধর্ষক) রিপন আহম্মেদ এর বিরুদ্ধে প্রচলিত আইন ৯(১) ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী ২০০৩ অনুযায়ী ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণের অপরাধ আইনে মামলা দায়ের করি। এদিকে মামলা দায়েরের ১ মাস অতিবাহিত হলেও এবং ওই ধর্ষক রিপন প্রকাশ্যে ঘুরে বেড়ালেও থানা পুলিশ তাকে অজ্ঞাতকারণে গ্রেফতার করছেননা। অপরদিকে ওই ধর্ষক পরিবার ও তার প্রভাবশালী আত্বীয় স্বজনেরা উল্টো আমাকে ও আমার পরিবারকে মামলা তুলে নিতে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হুমকী-ধামকি দিয়ে আসছে। এতে মামলা করেও জীবনের নিরাপত্তাহীনতা এবং আইনের সঠিক ও সুষ্ঠ বিচার পাওয়া নিয়ে সংশয়ে রয়েছি। আমি ধর্ষক রিপন আহম্মেদ ও মামলা তুলে নেয়াসহ নানা ভয়ভীতির হুমকীসহ এর সাথে জড়িত মদদতাদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তি চেয়ে সংশ্লিষ্ট প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষে আশু হস্তক্ষেপ কামনা করছি। এ সময় সংবাদ সম্মেলনে ধর্ষিতার মা উপস্থিত ছিলেন।

 

You must be Logged in to post comment.

গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |     ঢাকায় ‘শিক্ষায় ন্যায্যতাভিত্তিক বাজেট: আমাদের প্রত্যাশা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত     |     আটোয়ারীতে দেশান্তরী চাচার খেলাপী ঋণ পরিশোধ করে দৃষ্টান্ত স্থাপন করলেন বীর মুক্তিযোদ্ধ ভ্রাতুষ্পুত্র     |