ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেষ মুহূর্তে প্রচার প্রচারণায় ব্যস্ত রাজৈর উপজেলা নির্বাচনের প্রার্থীরা, দিচ্ছেন পাল্টাপাল্টি অভিযোগ

জাহিদ হাসান,মাদারীপুর জেলা প্রতিনিধি: আগামী ২৭ জানুয়ারী মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করছেন রেজাউল করিম শাহীন চৌধুরী এবং তার প্রতিদ্বন্দ্বীতা করছেন আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হাজী মহসীন মিয়া। যতই নির্বাচনের দিন ঘনিয়ে আসছে ততই প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। সাধারন ভোটরদের দাবী সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। এ ব্যাপারে সকল প্রস্তুতি শেষ করেছেন বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা।

সরজমিন ঘুরে স্থানীদের সাথে কথা বলে জানা গেছে, এই নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করায় উপজেলা জুড়ে টানটান উত্তেজনা রয়েছে। হাট-বাজার, পাড়া-মহল্লা ও প্রতিটি গ্রামে বইছে নির্বাচনী আমেজ। প্রার্থীরা ভোটারদের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে চালাচ্ছেন জমজমাট প্রচার প্রচারণা। সাধারণ ভোটারদের মন জয় করার জন্য তাদের দ্বারে দ্বারে ছুটছেন দুটি গ্রুপের সমর্থকরা। সভা সমাবেশ উঠান বৈঠকসহ সব ধরনের প্রচারণাই করছেন প্রার্থীরা। এদিকে উপজেলায় প্রকাশ্যে আ.লীগের দুইটি গ্রুপ থাকায় মাঠ পর্যায়ের নেতা কর্মীরা দ্বিধাবিভক্ততে রয়েছেন। উভয় পক্ষের সমর্থকেরাও রয়েছে মারমুখী অবস্থানে। প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ তুলছেন।

আওয়ামী লীগ দলীয় প্রার্থী শাহীন চৌধুরী অভিযোগ করে বলেন, বদরপাশা-গোপালগঞ্জের মোড়ে আমার প্রচারণা ক্যাম্পে থাকা প্রধানমন্ত্রীর ছবিসহ নৌকা পুড়িয়ে দিয়েছে স্বতন্ত্র প্রার্থীর লোকজন। এ বিষয়ে থানায় জানানো হয়েছে। তারা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবে।

স্বতন্ত্র প্রার্থী হাজী মহসীন মিয়া অভিযোগ অস্বীকার করে বলেন, নিজেরাই তাদের একটি ক্যাম্পে আগুন দিয়ে নৌকাসহ পোস্টার ফেস্টুন পুড়িয়েছে। তারা ভাবতেছে আমাদের যে নেতাকর্মী ও সমর্থকরা প্রচার প্রচারণা চালাচ্ছে তাদের হয়রানীমূলক মামলা দিয়ে মাঠ থেকে সরিয়ে দেবে এবং মাঠ দখল করবে।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করেছি। এই নির্বাচনে ৬৪টি ভোট কেন্দ্রে মোট ১ লাখ ৮২ হাজার ২শ ১০ জন ভোটার তাদের ভোটাদিকার প্রয়োগ করবেন। প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, বিজিবি ও পুলিশ মোতায়েন থাকবে।

উল্লেখ্য, ২০২১ সালের ১৩ জুলাই ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম.এ মোতালেব মিয়া। এরপর উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

You must be Logged in to post comment.

স্বাস্থ্যের রংপুর বিভাগীয় পরিচালক ফজলুল হক কারাগারে      |     ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংগঠন সিআরবি’র আলোচনা সভা ও ইফতার মাহফিল     |     গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |