ঢাকা, শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ ইং | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের মতো মাদককে প্রতিরোধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেক্স : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনের মতো মাদককে প্রতিরোধ করা হবে।
মাদকের ভয়াবহতা সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি সামাজিক আন্দোলন গড়ার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আজ কুমিল্লা জেলার বরুড়া উপজেলা পরিষদের মিলনায়তনে আইনশৃংখলা কমিটির এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
অতিতের যে কোন সময়ের চেয়ে আইন শৃংখলা পরিস্থিতি এখন ভাল উল্লেখ করে তিনি বলেন, দেশ আজ নিরাপত্তার চাদরে আবৃত।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাস জঙ্গিবাদ দমনে পুলিশের ভূমিকা অনন্য সাধারণ। কারাগারে আটককৃতদের মধ্যে শতকরা ২০ জন মাদক অপরাধী। তিনি মাদকের বিরুদ্ধে ঘুরে দাঁড়ানোর জন্য সকলস্তরের জনগণের প্রতি আহবান জানান।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। তিনি দেশকে অন্ধকার থেকে আলোর দিকে নিয়ে যাচ্ছেন। এখন আর দশ বছর আগের বাংলাদেশ নেই। প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় অর্থনৈতিক ভঙ্গুরতা দূর করে দেশ আজ উন্নয়নশীল দেশে পরিনত হচ্ছে।
তিনি বলেন, পুলিশ বাহিনীকে ব্যাপক পরিবর্তন ও আধুনিকায়ন করা হয়েছে। জনবান্ধব পুলিশ সন্ত্রাস-জঙ্গিবাদ দমনের মতো মাদক নির্মূলে শতভাগ সফলতা আনতে সক্ষম হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বলেন, ইতোমধ্যে সীমান্তবর্তী দেশ ভারত ও মিয়ানমারের সাথে মাদক পাচার রোধে কূটনৈতিক তৎপরতা অব্যাহত রয়েছে।
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, মানুষের মানসিকতার পরিবর্তন হলে ইভটিজিং ও বাল্য বিবাহ বন্ধ হবে।
সভায় অন্যান্যের মধ্যে সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ, জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল আবু তাহের, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, ড. এস এম মনিরুজ্জামান, জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনসহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
সভা শেষে মন্ত্রী বরুড়া উপজেলার আবদুল লতিফ ভূইয়া সড়ক উদ্বোধন ও মনোহরপুর নূরানী মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে তিনি নলুয়া হাইস্কুল আয়োজিত এক আলোচনা সভায় যোগদান করেন।সূত্র- বাসস

You must be Logged in to post comment.

গাংনীা নওপাড়ায় তামাক ঘরে আগুন। বসতঘরসহ ৪ টি তামাক ঘর পুড়ে ছাই     |     মেহেরপুরে প্রধান মন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদানের চেক বিতরণ     |     বিরলে এক হোটেল ব্যবসায়ীর গোলায় ফাঁস দিয়ে আত্মহত্যা।     |     ঝিকরগাছায় এসএসসি-৯৩ ব্যাচের বন্ধু আড্ডা ও মিলন মেলা অনুষ্ঠিত     |     গাংনীতে পুলিশের মাদক বিরোধী আভযানে ফেনসিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী আটক     |     প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |