ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ ইং | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সর্বোচ্চ নাগরিক সেবা নিশ্চিত করে উন্নয়নে এগিয়ে যেতে চাই – মো. রেজাউল করিম

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গনসংযোগ করেছেন মো. রেজাউল করিম চৌধুরী। তিনি আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত মেয়র পদপ্রার্থী। গণসংযোগকালে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকার পথসভায় বক্তব্য রাখেন। জননেত্রী শেখ হাসিনার দেশব্যাপী ব্যাপক উন্নয়নের চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন এবং উন্নয়নের অব্যাহত ধারাকে এগিয়ে নিতে স্বাধীনতা ও উন্নয়নের প্রতিক নৌকায় ভোট চান। এসময় তিনি চট্টগ্রামের উন্নয়নে বর্তমান সরকারের বিশেষ আন্তরিকতার কথাও এলাকাবাসীর সামনে তুলে ধরেন।
তিনি আরো বলেন, আমি আপনাদেরই সন্তান। এলাকার উন্নয়ন ও মানুষের মৌলিক চাহিদা পূরণের দাবীতে আমি আপনাদেরই সাথে ছিলাম। জননেত্রী শেখ হাসিনা আমাকে মেয়রপদে মনোনয়ন দিয়েছেন। নির্বাচিত হলে নগর পিতা হিসেবে নয়, আমি আপনাদের সন্তান হিসেবে সেবার কাজ করব। নগরীকে সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত, জলাবদ্ধতামুক্ত, শান্তিপূর্ণ নগরী হিসেবে গড়ে তুলব।
গন সংযোগকালে পথসভায় বক্তব্য রাখতে গিয়ে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, জননেত্রী শেখ হাসিনা জানেন কিভাবে উন্নয়ন করতে হয়। কখন, কোথায় কাকে দিয়ে উন্নয়ন করাতে হবে তিনি জানেন। একজন সৎ, যোগ্য, পরিচ্ছন্ন, মেধাবী জননেতা হিসেবে তিনি রেজাউল ভাইকে মনোনয়ন দিয়েছেন। তাই রেজাউল ভাইকে নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়ন বুঝে নিন।
পথ সভায় রেজাউল করিম চৌধুরী আরো বলেন, চট্টগ্রাম নগরের অন্যতম সমস্যা জলাবদ্ধতা, যানজট ও জলোচ্ছাস। সুবিধা হল সাগর, নদী, পাহাড়, সমতলের বৈচিত্রতা এবং প্রাকৃতিক সম্পদ, ঐশ্বর্য্য ও নান্দনিকতার অপূর্ব সমম্বয়। জননেত্রী শেখ হাসিনার দুরদর্শীতায় গৌরব আর ঐতিহ্যের চট্টগ্রাম এগিয়ে চলেছে অন্যতম একটি সমৃদ্ধ নগরীর দিকে। এখানে জলাবদ্ধতা নিরসনে সিডিএ, সিটি কর্পোরেশন, ওয়াসাকে জলাবদ্ধতা নিরসনে ১২০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। বাংলাদেশ সেনাবাহিনীর খাল ও নালা সংস্কার, উদ্ধার ও খনন কাজ বাস্তবায়ন করছে। এ কাজ গুলো সম্পন্ন হলে জলাবদ্ধতার ভয়াবহতা আর থাকবেনা। যান চলাচল স্বাভাবিক রাখতে বহদ্দার হাট ফ্লাইওভার, মুরাদপুর লালখান বাজার ফ্লাইওভার নির্মান করা হয়েছে। বহরদার হাট ফ্লাইওভার থেকে শাহ আমানত সংযোগ সেতু চারলেনে উন্নীত করা হয়েছে। জনাকীর্ণ গুরুত্বপূর্ণ জংশনে ওভার পাস নির্মান করা হয়েছে। নির্মান করা হচ্ছে বারিক বিল্ডিং বিমান বন্দর এলিভেটেড এক্সপ্রেসওয়ে। সৃষ্টিকারী বন্দর ব্যাবহার কারী বহিঃজেলার ভারী যানবাহন ও দুরপাল্লার গাড়ীগুলোর নগরীর উপর চাপ কমাতে পতেঙ্গা ফৌজদারহাট বেড়ীবাঁধ কাম সংযোগ সড়ক নির্মান করা হয়েছে। বাস্তবায়নাধীন রয়েছে দেশের একমাত্র সুরঙ্গ সেতু কর্ণফুলী ট্রানেল ও চাক্তাই কালুরঘাট রিভার ড্রাইভ রোড। এতসব উন্নয়নের বিড়ম্বনা, ক্রমবর্ধমান জনসংখ্যার চাপ নগরীর উপর রয়েছে। মেয়র নির্বাচিত হলে আমি সমম্বিত প্রয়াসে নগরীর মানুষের সর্বোচ্চ নাগরিক সেবা নিশ্চিত করতে কাজ করব।
মহানগর আওয়ামীলীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, নগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, নগর আওয়ামীলীগ নেতা মো. ঈসা, জাতীয় নির্বাচন পরিচালানা কমিটির সদস্য আরশাদুল আলম বাচ্চু, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হাবিবুল রহমান তারেক, মহিলা কাউন্সিলর জৌবাইরা নার্গিস খান, কাজি নুরুল আমিন মামুন, মোহরা ওয়ার্ড আওয়ামীলীগের আহবায়ক রফিকুল আলম যুগ্ম আহবায়ক নাজিম উদ্দিন চৌধুরী, খালেদ খান, মো. জসিম, ছাত্রলীগ নেতা মিনার সহ অন্যান্য নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট ওয়ার্ডের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ গণ সংযোগে অংশ নেন।

You must be Logged in to post comment.

গাংনীতে অগ্নিকান্ডে কৃষকের গম ক্ষেত পুড়ে ছাই।     |     লালমনিরহাটে মাদরাসার নিয়োগ বানিজ্যের অভিযোগ     |     গাংনী উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত     |     গাংনী পৌরসভার আয়োজনে শহর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত     |     মেহেরপুর প্রতিদিনের ৭ম বছরে পদার্পণে আমন্ত্রিত অতিথিরা  জেলার শিক্ষা,শিল্প, সাহিত্য, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ ও উন্নয়ন তুলে ধরে পত্রিকাটিকে গণমানুষের মুখপাত্র হিসেবে গড়ে তুলতে হবে।     |     আন্তর্জাতিক যোগাযোগের গেটওয়ে হবে কুড়িগ্রাম     |     কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন ভুটানের রাজা     |     বিরলের ৩ টি ইউপি’র ১৯জন চেয়ারম্যান পদ প্রার্থীর মনোনয়পত্র দাখিল। সংরক্ষিত ২৫ ও সাধারণ ৯৪ জন প্রার্থী।     |     গাংনীতে মাটি ভর্তি ট্রলির উপর থেকে চাকার নিচে পড়ে শিশু নিহত     |     টাঙ্গাইলে ৯৬৬ বোতল ফেনসিডিলসহ আটক ৪     |