ঢাকা, শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ ইং | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৫ শ কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতুর পাড়ে শেখ হাসিনা ইনষ্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজির ভিত্তিপ্রস্তর করলেন চিফ হুইপ ও আইসিটি প্রতিমন্ত্রী 

জাহিদ হাসান, মাদারীপুর প্রতিনিধি:পদ্মা সেতুর মাদারীপুর শিবচর অংশে শেখ হাসিনা ইনষ্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজির (শিফট)ভিত্তিপ্রস্তর করলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।
মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে জেলার শিবচরের কুতুবপুরে ১৫ শ কোটি টাকার প্রকল্পটি ভিত্তিপ্রস্তর করা হয়। প্রকল্পটির মেয়াদ ৭০.৩৪ একর জমিতে জানুয়ারি ২০১৩ থেকে ডিসেম্বর ২০২৬ সাল পর্যন্ত নির্ধারন করা হয়েছে। এসময় কাজী নাবিল আহমেদ এমপি, নাহিদ খান এমপি, মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক ড.রহিমা খাতুন, পুলিশ সুপার মোঃ মাসুদ আলম, উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আঃ লতিফ মোল্লা,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাজীবুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়নের পর জননেত্রী শেখ হাসিনা নতুন ভিশন দিয়েছেন ২০৪১ একটি জ্ঞানভিত্তিক ,বুদ্ধিদিপ্ত,উদ্ভাবনী, স্মার্ট বাংলাদেশ বির্নিমানের। সেই স্মার্ট বাংলাদেশ বির্নিমানে ৪টি স্তম্ভ নির্বাচন করে দিয়েছেন সজীব ওয়াজেদ জয়। সেটি হলো স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি। স্মার্ট সোসাইটি গড়ার জন্য যে স্মার্ট সিটিজেন গড়ার জন্য এই শেখ হাসিনা ইনষ্টিটিউট অফ ফ্রন্টিয়ার টেকনোলজি তৈরি করছি। ২০৪১ সালকে স্মরণীয় করে রাখতে শিবচরে ২০ একর জায়গা জুড়ে ৪১ তলা বিশিষ্ট একটি প্রযুক্তি টাওয়ার নির্মিত হবে। যা হবে বাংলাদেশের এমআইটি। এখান থেকে তৈরি হবে বিশ্ববিজয়ী প্রযুক্তিবিদ।
চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, এই প্রকল্পটির গুরুত্ব অনেক বেশি। কারন আগামী দিনের বাংলাদেশ ডিজিটালের পর এখন স্মার্ট বাংলাদেশ হবে। এই প্রকল্পটি শুধু আমাদের এলাকাই নয় দক্ষিনাঞ্চলসহ সারাদেশেই গুরুত্ব বহন করে। মাননীয় প্রধানমন্ত্রী যখন আমাদের ভিশন দেখায় শুরুতে আমরা বুঝতে পারি না। যখন তিনি পদ্মা সেতুর কথা বলেছিলেন তখন অনেকেই এটা বিশ্বাস করে নাই এই নদীর উপর সেতু হতে পারে। আজ পদ্মা সেতু বাস্তবতা এখন আমরা এটা ব্যবহার করে দক্ষিনাঞ্চলবাসি অর্থনৈতিক মুক্তি পেয়েছি।

You must be Logged in to post comment.

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী দায়সারা আয়োজনে খামারিদের দুর্ভোগ ৭ ঘন্টায় পশুর খাবার দেয়া হয়েছে মাত্র এক আটি ঘাস ও ১ কেজি ভূসি প্রদর্শনী শেষে আগে ৮০০ থেকে ১ হাজার টাকা দেয়া হলেও এবার দেয়া হয়েছে মাত্র ১৫০ থেকে ৩৫০ টাকা।     |     বিরল উপজেলা সিএসও এর দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত     |     বিরলে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত     |     টাঙ্গাইলে সেরা ওসি নির্বাচিত হলেন আহসান উল্লাহ্, পেলেন শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার      |     বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ      |     বীরগঞ্জে ইউএনওকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা     |     আটোয়ারীতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত     |     অসম্প্রদায়িক বাংলাদেশ তথা সোনার বাংলা গড়ার প্রশ্নে যে কোন অপশক্তিকে প্রতিহত করা হবে। মুজিবনগর দিবসে এই হোক অঙ্গীকার -কাজী জাফর উল্লাহ     |     বগুড়ার শেরপুরে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন     |     আটোয়ারী উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত     |